পারদর্শিতার ভিত্তিতে হবে চাকরি থাকবে না নিয়োগ পরীক্ষা

পারদর্শিতার ভিত্তিতে হবে নিয়োগ পাবেন চাকরি নতুন শিক্ষাক্রম চালু হবে পুরোদমে ২০২৪ সাল থেকে। তবে নতুন শিক্ষাক্রম নিয়ে উদ্বিগ্ন শিক্ষার্থী অভিভাবকরা। কেননা নতুন শিক্ষাক্রমে কোন পরীক্ষা নেই, কোন ফলাফল নেই। তবে এটা কি ভবিষ্যতে কি হবে চাকরি হবে কিভাবে উচ্চশিক্ষা লাভ করবে সন্তানরা কিভাবে এ বিষয়ে আজকের এই গুরুত্বপূর্ণ পোস্টটি।

পারদর্শিতার ভিত্তিতে হবে চাকরি থাকবে না পরীক্ষা

একগাদা গাইড নিয়ে যে চিন্তা ছিল। আজ সেই চিন্তা থেকে বেরিয়ে আসতে নিজের পারদর্শিতার ভিত্তিতে নিজেকে যাচাই বাছাই করতে। নতুন শিক্ষাক্রম এক গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়ে আসছে এবং ভূমিকা রাখবে কেননা নতুন শিক্ষাক্রমে কোন পরীক্ষা থাকবে না। মূল্যায়ন হবে শিক্ষার্থীদের পারদর্শিতার ভিত্তিতে এবং তাদের ভবিষ্যৎ পরিকল্পনা এমনকি ভবিষ্যতে তারা কিভাবে চাকরি পাবে , তা নিয়ে ও কোন চিন্তার কারন নেই কেননা তাদের পারদর্শিতার ভিত্তিতে তারা তাদের চাকরি পাবে। এখানে কোন রকম দুর্ণীতি থাকবেনা নিয়োগ পরীক্ষার কোন ঝামেলা থাকবেনা তারা তাদের যোগ্যতা ও দক্ষতার ভিত্তিতে তাদের চাকরি হবে নিয়োগ হবে।

৪৬তম বিসিএস পরীক্ষার বিজ্ঞপ্তি

শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি বলেন নতুন শিক্ষাক্রম নিয়ে অভিভাবরা চিন্তা করছেন উদ্বিগ্ন হয়ে পড়েছেন যে তাদের সন্তানরা কিভাবে চাকরি পাবেন এবং তাদের ফলাফল কি। তাদের চাকরি জীবনে কাজে আসবে না এসব কথা নিয়ে কিন্তু ঘুরে বেড়াচ্ছেন। তবে শিক্ষা মন্ত্রী ডা দীপু মনি বলেন এসব নিয়ে চিন্তার কোন কারন নেই। কেননা চাকরি হবে পারদর্শিতার ভিত্তিতে। তাই সন্তানদের পারদর্শী করে গড়ে তোলার জন্য নতুন শিক্ষা কার্যক্রম পরিচালনা দরকার এবং চালু ও হয়েছে এবং ২০২৪ সাল থেকে নতুন শিক্ষা কার্যক্রম পুরো দমে চালু হবে। এমনকি চাকরি হবে পারদর্শিতার ভিত্তিতে তাই নতুন শিক্ষা কার্যক্রম দক্ষতা ও পারদর্শিতার উপর জোর দিবে এই ছিল। আজকের গুরুত্বপূর্ণ আপডেট এছাড়াও সকল বিষয়ের নতুন নতুন আপডেট পেতে foxbdnews এর সাথে।

Shaheda Jannat

সাহেদা জান্নাত পেশায় একজন প্রফেশনাল বুক রাইটার। তিনি ফাজার নিউজের সাথে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তিনি এখানে শিক্ষক নিবন্ধন, বিডি জবস এবং শিক্ষাঙ্গনের সব ধরনের নিউজ কাভার করে থাকেন, তিনি সকল নিউজ সততা যাচাই করে ফাজার নিউজে প্রকাশিত করে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *