দরবেশ বাবা সেজে ৭ কোটি টাকা আত্মসাৎ

দরবেশ বাবা সেজে ৭ কোটি টাকা আত্মসাৎ করেছে সম্প্রতি সময়ে বেশ কিছু প্রতারক। নাম হচ্ছে তানজিল, হাসেম। ঠিক এমন ঘটনা ঘটেছে ঢাকার মোহাম্মদপুর অঞ্চলে। দেখে নেই কি ঘটেছিল এবং কিভাবে এই এত টাকা হাতে নিয়েছিল তারা।

মোহাম্মদপুরে বসবাস করেন এক চিকিৎসক কর্মকর্তা। তাদেরকেই টার্গেট করে এই প্রতারকরা। প্রথমে তারা তাদেরকে ফোন কলের মাধ্যমে বিভিন্নভাবে প্রলোভন দেখায়। তাদের জবানবন্দীর মাধ্যমে জানা যায় তারা প্রথমে তাদেরকে ফোন কল করে। এরপর তাদের মধ্যে কার একজন বলে তারা সৌদি আরবের মসজিদে নববীর ইমাম। মানুষকে সাহায্য সহযোগিতা করাই হচ্ছে মূল কাজ।

এছাড়াও শরীয়ত মোতাবেক বিভিন্ন ধরনের ব্যক্তিগত সমস্যা বা পারিবারিক সমস্যা সমাধান করে দেওয়া হয়। এরকম কথা বলে কয়েক কোটি টাকা পর্যন্ত তাদের কাছে চেয়ে থাকে। শুরু হয় নানা ধরনের প্রতারণা। এক পর্যায়ে তারা প্রতারক দ্বারা ফাঁদে পা দিয়ে প্রায় ৭ কোটি টাকা দিয়ে দেয় তাদের হাতে।

কিন্তু বেশ কয়েকদিন যাবার পর তারা বুঝতে পারে তারা প্রতারণার শিকার হয়েছে এবং এ নিয়ে মোহাম্মদপুর থানায় মামলা করেন। পুলিশ এ বিষয় নিয়ে তদন্ত শুরু করেছেন।

দরবেশ বাবা সেজে ৭ কোটি টাকা আত্মসাৎ করেছে

পুলিশ মাঠে নামার ঠিক কয়েকদিনের মধ্যে গ্রেফতার করে তাদেরকে। প্রাথমিক পর্যায়ে তাদের গ্রেফতার করা হয় মূল হোতা হাশেম এবং তানজিলকে। এরপর তারা সত্যতা স্বীকার করে এবং নিজের অপরাধ গ্রহণ করে। এরকম আর কোন ধরনের প্রতারণার ফাঁদে যাতে না পড়ে এজন্য অনুরোধ করা হয়েছে সাধারণ জনগণকে।

টিভিসহ বিভিন্ন ধরনের সোশ্যাল প্লাটফর্মে চমৎকার বিজ্ঞাপন দেখে আকৃষ্ট হয়ে অনেকে এরকম ফাঁদে পা দিচ্ছে প্রতিনিয়ত।

Read: হাড্ডি কখনো গোস্ত হয় না, উপজাতি কখনো দোস্ত হয় না

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *