উপবৃত্তি প্রদান ৬ষ্ট – মাষ্টার্স

সুপ্রিয় শিক্ষার্থীরা সবার জন্য রয়েছে একটি সুখবর। সরকার ষষ্ট শ্রেনি থেকে শুরু করে মাষ্টার্স পর্যন্ত সকল শিক্ষার্থীদের জন্য উপবৃত্তি প্রদান ব্যাবস্থা করা হচ্ছে। শিক্ষা মন্ত্রণালয় ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আওতাধীন ষষ্ট থেকে মাষ্টার্স পর্যন্ত সকল শিক্ষার্থীদের জন্য উপবৃত্তি কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

মাধ্যমিক পর্যায়ে ষষ্ট শ্রেনি, সপ্তম শ্রেণী, অষ্টম ও নবম দশম শ্রেনীর শিক্ষার্থীদের জন্য উপবৃত্তি প্রদান করা হবে।

ষষ্ট শ্রেনি থেকে শুরু করে মাষ্টার্স পর্যন্ত উপবৃত্তি প্রদান করা হবে এবং অনলাইনের মাধ্যমে সকল শিক্ষার্থীদের আবেদন করতে হবে। উপবৃত্তি পাওয়ার জন্য শিক্ষার্থীরা তাদের সকল তথ্য দিতে হবে অনলাইনে সব কিছু দেওয়া রয়েছে।

উপবৃত্তি কার্যক্রম ও উপবৃত্তি প্রদান

উপবৃত্তি পাওয়ার জন্য সকল তথ্য সঠিক ভাবে দিতে হবে এবং পরবর্তীতে ডকুমেন্টসগুলো যাচাই বাছাই করে উপবৃত্তি কে পাবেন বা কারা পাচ্ছেন তা অনলাইনে জানানো হবে।

শিক্ষার্থীরা সবার তথ্য গুলো সঠিকভাবে দিতে পারলে তার আর্থিক অনুদান পাওয়ার সম্ভাবনা অনেক বেশি। উপবৃত্তি পেতে ক্লিক করুন প্রধানমন্ত্রী শিক্ষা সহায়তা ট্রাস্ট এর চিকিৎসা অনুদান অপশনে।

ষষ্ট থেকে মাষ্টার্স পর্যন্ত সকল শিক্ষার্থীদের এই অপশনটি ক্লিক করে যাবতীয় বিষয় জানতে পারবেন। উপবৃত্তি প্রদান সংক্রান্ত এই পোস্ট টি ষষ্ট শ্রেনি থেকে মাষ্টার্স পর্যন্ত সকল শিক্ষার্থীদের জন্য। শিক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য জানতে foxbdnews এর সাথে থাকুন।

Read: চাকরিজীবীদের জন্য মহাসুখবর

Shaheda Jannat

সাহেদা জান্নাত পেশায় একজন প্রফেশনাল বুক রাইটার। তিনি ফাজার নিউজের সাথে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তিনি এখানে শিক্ষক নিবন্ধন, বিডি জবস এবং শিক্ষাঙ্গনের সব ধরনের নিউজ কাভার করে থাকেন, তিনি সকল নিউজ সততা যাচাই করে ফাজার নিউজে প্রকাশিত করে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *