কুকুরের মাংসকে খাসির মাংস বলে বিক্রি

খুলনাতে কুকুরের মাংসকে খাসির মাংস বলে বিক্রি। ধরা হয়েছে চারজনকে এবং তাদেরকে ইতিমধ্যে পুলিশ গ্রেপ্তার করেছে। আসুন আমরা এই ঘটনা সম্পর্কে এখন বিস্তারিত সকল তথ্যগুলো জানি।

বাংলাদেশ দেশের মাঝেমধ্যে গুজব উঠে বিভিন্ন জায়গায় কুকুরের মাংস খাসির মাংস বলে চালিয়ে দেওয়া হয়। গত বছর কথা উঠেছিল একটি ঢাকার বিখ্যাত রেস্টুরেন্টের উপর। সেখানে বলা হয়েছিল কুকুরের মাংস দিয়ে তারা বিরানি রান্না করে খাওয়ায় গ্রাহকদের। তবে সেটা নিয়ে পর্যাপ্ত প্রমাণ না পাওয়ার কারণে অনেকটাই বিপাকে পড়ে যায় সবাই। কিন্তু এবারের যে ঘটনাটি ঘটেছে সেটির হাতেনাতে প্রমাণ রয়েছে। এমনকি তারা সততা স্বীকার করে নিয়েছেন যে তারা এই কাজটি করেছেন। আসুন আমরা এখন জেনে নেই কোথায় এবং কিভাবে এই ঘটনাটি ঘটেছে সে বিষয়ে সম্পর্কে

কুকুরের মাংসকে খাসির মাংস বলে বিক্রি

এ ঘটনাটি ঘটেছে খুলনা বিভাগের খালিশপুর অঞ্চলে। সাধারণ জনগণ বলেন দীর্ঘ সময় ধরে চার ব্যক্তি খাসির মাংস বিক্রি করছে ৪০০ টাকা কেজি ধরে। প্রথমদিকে সন্দেহ থাকলেও তাদের কোন প্রমাণ পাওয়া গিয়েছিল না। কিন্তু অবশেষে গতকাল তারা যখন কুকুর ধরে জবাই করে এবং সম্পূর্ণ প্রসেসিং শুরু করে। কিন্তু মাঝখানেই দেখে ফেলে কয়েকজন এবং তাদেরকে সেখানেই সাথে সাথে ধরা হয়। মূলত ঘটনাটি ঘটে খুলনা পলিটেকনিকেলের একটি পরিত্যক্ত ভবন থেকে। প্রাথমিকভাবে এখানে তাৎক্ষণিক গ্রেপ্তার করা হয় চারজনকে। তারা হচ্ছেন-

  • লিঙ্কন হাওলাদারের ছেলে তাজ (১৬)
  • খালিশপুর বঙ্গবাসী মোড় এলাকার নর্থ জোন-২৩ এর বাসিন্দা হাবিবুর রহমানের ছেলে মো. আবু সাইদ (৩৭),
  • ২ নম্বর নেভিগেট এলাকার কুতুব আলীর ছেলে মো. সিয়াম (১৬)
  • ফেরি করে কুকুরের মাংস বিক্রিকারী চরের হাট এলাকার শোভন সরদারের ছেলে প্রেম সরদার (১৬)।

এছাড়াও আরো যুক্ত রয়েছে বেশ কয়েকজন তাদেরকে ধরার প্রক্রিয়া চলছে। অন্যদিকে খালিশপুর থানার পুলিশ কর্মকর্তা জানান তাদের মামলার প্রক্রিয়া চলছে এবং দ্রুত গ্রেফতার করে আইনের ব্যবস্থা নেওয়া হবে। তবে কুকুরের মাংসকে খাসির মাংস বলে বিক্রি করায় ক্ষুব্ধ হয়েছে এলাকাবাসীরা। প্রথম ঘটনা যাতে পরবর্তী সময়ে না ঘটে সেজন্য করতে বলা হয়েছে।

Also: পেঁয়াজের দাম ফের কমেছে প্রায় ১০০ টাকা

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *