মাতৃত্বকালীন ছুটি আর ও বাড়ল

মাতৃত্বকালীন ছুটি আর ও বাড়ল শিশুদের একমাত্র ভরসা মা একটা শিশু জন্মের পর তার পাশে মা থাকেন মাকে ঘিরে তার যত জল্পনা এবং বেড়ে ওঠা কিন্তু অনেক চাকরিজীবি মা তাদের সন্তানদের পর্যাপ্ত সময় দিতে পারেন না এবার মার্তৃকালীন ছুটি বৃদ্ধি পেল এ নিয়ে গুরুত্বপূর্ণ আপডেট।

বাড়ানো হলো নারী শ্রমিকদের মার্তৃকালীন ছুটি। বাংলাদেশ শ্রম সংশোধন আইন নারী শ্রমিকদের ১১২ দিনের পরিবর্তে আরো ৮ দিন বাড়িয়ে ১২০ দিন বৃদ্ধি করেছে এতে করে নারী চাকরিজীবিরা আরো কয়েকটি দিন তার সন্তান কে সময় দিতে পারবে এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ সুখবর সন্তানের সবচেয়ে বড় ভরসা তার মা।

মাতৃত্বকালীন ছুটি আর ও বাড়ল

বাংলাদেশ শ্রম সংশোধন আইন ২০২৩ এর খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছে যে নারী শ্রমিকদের মার্তৃকালীন ছুটি আরো ৮ দিন বাড়িয়ে ১২০ দিন করেছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়‌। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মো মাহবুব হোসেন এ বিষয়টি নিশ্চিত করেছেন। নারী শ্রমিকরা তাদের সুবিধামতো এ ছুটি নিতে পারেন। এই ছিল নারী শ্রমিকদের মার্তৃকালীন ছুটি নিয়ে বিশেষ পোষ্ট টি এছাড়াও আমাদের ব্লগে সকল বিষয়ের নতুন নতুন news পেতে সাথে থাকুন।

Shaheda Jannat

সাহেদা জান্নাত পেশায় একজন প্রফেশনাল বুক রাইটার। তিনি ফাজার নিউজের সাথে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তিনি এখানে শিক্ষক নিবন্ধন, বিডি জবস এবং শিক্ষাঙ্গনের সব ধরনের নিউজ কাভার করে থাকেন, তিনি সকল নিউজ সততা যাচাই করে ফাজার নিউজে প্রকাশিত করে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *