এমপিওভুক্ত শিক্ষকদের দাবি নিয়ে গুরুত্বপূর্ণ আপডেট

এমপিওভুক্ত শিক্ষকদের বেতন ভাতা নিয়ে কয়েকটি গুরুত্বপূর্ণ আপডেট। শিক্ষক ছাড়া জাতি কি শিক্ষিত হতে পারত না পারতনা কেননা শিক্ষাই জাতির মেরুদন্ড আর এই মেরুদন্ডকে মজবুত করতে একমাত্র শিক্ষক এর অবদান অসীম অনস্বীকার্য। আজকের এই পোষ্ট টির মাধ্যমে এমপিওভুক্ত শিক্ষকদের বেতন নিয়ে কয়েকটি দাবি তুলে ধরলাম।

এমপিওভুক্ত শিক্ষকদের কয়েকটি দাবি নিয়ে গুরুত্বপূর্ণ আপডেট


এমপিওভুক্ত শিক্ষক কর্মচারী জাতীয়করণ প্রত্যাশী মহাজোট পাঁচ দফা দাবি নিয়ে সংবাদ সম্মেলন করেছেন তাদের পাঁচ দফা দাবিতে রয়েছে……
বেতন-ভাতা জাতীয় বেতন স্কেলে উন্নীত করা

বৈষম্য নিরসন করে এমপিওভুক্ত শিক্ষা জাতীয়করণ

এমপিওভুক্ত শিক্ষায় অধ্যক্ষ উপাধ্যক্ষ নিয়োগ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে কোন বিশেষ কমিটির গঠন করা সহ বিভিন্ন দাবি নিয়ে এমপিওভুক্ত শিক্ষকদের আলোচনা সভা হয়।

এমপিওভুক্ত শিক্ষকদের দাবি

এমপিওভুক্ত শিক্ষকদের বাড়ি ভাড়া দেওয়া হয় ১০০০ টাকা , চিকিৎসা ভাতা দেওয়া হয় ৫০০ টাকা এবং উৎসব ভাতা দেওয়া হয় ২৫ শতাংশ এই সব চিকিৎসা ভাতা , শিক্ষা ভাতা বাড়ি ভাড়া বর্তমানে খুবই অমানবিক ও কষ্টের কেননা বর্তমানে যেহারে চিকিৎসা খরচ বাড়ি ভাড়া তাতে একজন এমপিওভুক্ত শিক্ষকদের জীবন যাপন করা অনেক কষ্টের যদি ১০০০ টাকা কে ১৫০০ করে নেওয়া যায় তাতে জাতীয়করনের কাজ অনেকটা এগিয়ে যাবে।
এমপিওভুক্ত শিক্ষকদের দাবি যদি সরকার হাতে নেন তাহলে এমপিওভুক্ত শিক্ষকদের জীবন মানের উন্নয়ন হতো এবং শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ হলে সকল শিক্ষার্থী এক সুযোগ সুবিধা পেত সকলে কম খরচ বহন করতে হতো।
এমপিওভুক্ত শিক্ষকদের কয়েকটি দাবি নিয়ে গুরুত্বপূর্ণ আপডেট টি সবার জন্য শেয়ার করলাম আমাদের ব্লগের পক্ষ থেকে চাই সকল শিক্ষক এক সুযোগ সুবিধা পান এবং উনাদের জীবন মানের উন্নয়ন হোক দাবি গুলো পুরন হোক এই কামনা।

প্রিয় পাঠক আপনাদের জন্য foxbdnews নিয়ে আসছে শিক্ষা সংক্রান্ত এবং খেলাধুলা বিষয়ক সকল নতুন নতুন আপডেট সবাই সাথে থাকুন এবং বেশি বেশি করে শেয়ার করুন এছাড়াও পোষ্ট টিতে কোন ভূল থাকলে কমেন্টে জানাবেন।

শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বাতিল 

Shaheda Jannat

সাহেদা জান্নাত পেশায় একজন প্রফেশনাল বুক রাইটার। তিনি ফাজার নিউজের সাথে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তিনি এখানে শিক্ষক নিবন্ধন, বিডি জবস এবং শিক্ষাঙ্গনের সব ধরনের নিউজ কাভার করে থাকেন, তিনি সকল নিউজ সততা যাচাই করে ফাজার নিউজে প্রকাশিত করে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *