এমপিওভুক্ত শিক্ষকদের বেতন কত?

বর্তমান সময়ে শিক্ষা খবরে বড় আপডেট হচ্ছে এমপিও ভুক্ত শিক্ষকদের বেতন কত সে বিষয়টি সম্পর্কে। এমপিও ভুক্ত শিক্ষকদের বেতন বৃদ্ধির জন্য অনেক কথা হয়ে আসছিল অবশেষে বেশ কিছু দাবী দাওয়া মেনে নেওয়া হয়েছে। এ বিষয় সম্পর্কে পরিপূর্ণ ধারণা পেতে আমাদের প্রতিবেদনটি পড়ুন এবং জেনে নি ন কি কি দাবি মেনে নেওয়া হয়েছে এমনকি বর্তমানে শিক্ষকদের বেতন কত সে বিষয় সম্পর্কে।

এমপিওভুক্ত শিক্ষকদের বেতন কত? বেসরকারি সহকারী শিক্ষক এর বেতন কাঠামো:

সহকারী শিক্ষক ,বি এড সহ: ২০১৯ এবং ২০১৬ সালে যারা চাকুরী তে যোগদান করেছেন তাদের আনুমানিক হিসাব ।
চাকরির মেয়াদ ৩০ বছর। সহকারী শিক্ষক ১০ ম গ্ৰেডে তা হচ্ছে ১৬,০০০ টাকা।
৩০ বছর পর একজন শিক্ষক এর বেতন কাঠামো কত হবেঃ
আপনারা নিশ্চয়ই জানেন ১০ বছর পূর্তিতে একটি এবং ১৬ বছর পূর্তিতে আরও একটি উচ্চতর গ্ৰেডের কথা বলা হয়েছে এবং তা আপনারা পাবেন। ১৬,০০০ গ্ৰেডে ৫% ইনক্রিমেন্ট এ ১০ বছর পর আপনার বেতন স্কেল দাড়াবে ২৬,০৬২ টাকা।
২২,০০০ এ ১১ তম বছর এ আপনার বেতন ৩৩,০৬২ টাকা।

সরকারি চাকরির বেতন স্কেল, গ্ৰেডিং সিস্টেম ও অন্যান্য সুযোগ সুবিধা

১৬ বছর এরপর আরেকটি উচ্চতর গ্ৰেডে আপনার বেতন কাঠামো হবে ৪৪,৩০৬ টাকা। ১৭ বছর এর শুরুতে আবার ও একহাজার যোগ হয়ে বেতন হবে ৪৫,৩০৬ টাকা। এভাবে চললে ৩০ বছর চাকুরীর শেষে বেতন হবে ৮৫,৪৩১ টাকা।

আবার ৩০ বছর চাকরি করলে সম্ভবত ২৯ টা ইনক্রিমেন্ট এর হিসাব করা হয়, তবে একটু কম বেশি ও হতে পারে। আশা করি এমপিওভুক্ত শিক্ষকদের বেতন সম্পর্কে জানতে পেরেছেন বুঝতে যদি কোন অসুবিধা হয় তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন আমরা আপনাকে বুঝিয়ে দেওয়ার পরিপূর্ণ চেস্টা করব।

আরোও পড়ুনঃ

Pay Fixation থেকে ইনক্রিমেন্ট বের করার নিয়ম

জিপিএফ ব্যালেন্স চেক করার নিয়ম

Ibas++এর মাধ্যমে জিপিএফ ব্যালেন্স চেক করার নিয়ম

Shaheda Jannat

সাহেদা জান্নাত পেশায় একজন প্রফেশনাল বুক রাইটার। তিনি ফাজার নিউজের সাথে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তিনি এখানে শিক্ষক নিবন্ধন, বিডি জবস এবং শিক্ষাঙ্গনের সব ধরনের নিউজ কাভার করে থাকেন, তিনি সকল নিউজ সততা যাচাই করে ফাজার নিউজে প্রকাশিত করে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *