18 তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সময়সূচি

18তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে এবং 18 তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার জন্য কি কি দরকার এবং কিভাবে আবেদন করবেন এ নিয়ে আজকের নতুন আপডেট। এছাড়াও নিবন্ধন পরীক্ষার জন্য কি কি বিষয় জানতে হবে কিভাবে পড়লে আপনি আপনারা নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেন এ নিয়ে গুরুত্বপূর্ণ এই পোস্ট টি শেয়ার করলাম।

18তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি 4 নভেম্বর প্রকাশিত হয়েছে এবং এনটিআরসিএর ওয়েবসাইটে এ নিয়ে যাবতীয় বিষয় রয়েছে। ৪ নভেম্বর ২০২৩ তারিখে এনটিআরসিএর ওয়েবসাইটে ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে এই পোস্ট টিতে আপনাদের ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার জন্য যাবতীয় নিয়মাবলী তুলে ধরা হলো।

এনটিআরসিএর অফিসিয়াল ওয়েবসাইটে www.ntrca .gov bd থেকে ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি পাবেন।

  • ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ:……৪ নভেম্বর ২০২৩
  • আবেদনের তারিখ : ৯ নভেম্বর ২০২৩ তারিখ সকাল ৯ টা থেকে।
  • অনলাইনে আবেদনের শেষ তারিখ : ৩০ নভেম্বর ২০২৩ রাত ১২ টা পর্যন্ত
  • আবেদনের ফি ….৩৫০ টাকা টেলিটক সিমে এ জমা দিতে হবে
  • প্রাথমিক ভাবে পরীক্ষার তারিখ
  • লিখিত পরীক্ষার তারিখ
  • ভাইভা পরীক্ষার তারিখ ইত্যাদি বিষয়ে জানতে আমাদের সাথেই থাকুন

শিক্ষক নিবন্ধন পরীক্ষার জন্য কি কি বিষয় পড়তে হবে শিক্ষক নিবন্ধন পরীক্ষার জন্য বাংলা , ইংরেজি ,গনিত , সাধারণ জ্ঞান এ বিষয়ে প্রশ্ন আসে এছাড়াও সাধারণ জ্ঞান এর মধ্যে সাম্প্রতিক বিষয়াদি আন্তর্জাতিক বিষয়াবলী খেলাধুলা বিষয়ক বিভিন্ন প্রশ্ন আসে। প্রথমে প্রিলিমিনারি পরীক্ষার আয়োজন করা হবে তারপর লিখিত পরীক্ষা তারপর ভাইভা পরীক্ষা হবে। তবে বিশেষ করে আপনার প্রস্তুতি হতে হবে ভালো প্রস্তুতি ভালো না হলে পরীক্ষায় ভালো ফলাফল আশা করা যায়না।

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে শিক্ষক নিবন্ধন তথা শিক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য জানতে আমাদের সাথেই থাকুন এবং ভালো থাকুন।

More: ১৮ তম শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

Shaheda Jannat

সাহেদা জান্নাত পেশায় একজন প্রফেশনাল বুক রাইটার। তিনি ফাজার নিউজের সাথে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তিনি এখানে শিক্ষক নিবন্ধন, বিডি জবস এবং শিক্ষাঙ্গনের সব ধরনের নিউজ কাভার করে থাকেন, তিনি সকল নিউজ সততা যাচাই করে ফাজার নিউজে প্রকাশিত করে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *