১৮ তম শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হলো

প্রকাশিত হয়েছে ১৮ তম শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি। এর মাধ্যমে সারা বাংলাদেশ হতে বিভিন্ন পদে এবং শূন্য পদ গুলোতে প্রার্থীরা আবেদন করতে পারবেন। কিন্তু এই আবেদনের ক্ষেত্রে কি কি শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন রয়েছে অথবা কিভাবে তারা আবেদন করবেন সে বিষয় সম্পর্কে আমরা পূর্ণাঙ্গ আপনাদের ধারণা দেবো।

প্রতিবছর নিবন্ধন সার্কুলার জন্য অপেক্ষা করে থাকে হাজার হাজার থেকে লাখ লাখ তরুণ সমাজরা। তাদের জন্য এই নিয়োগ বিজ্ঞপ্তিটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ এই নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে একজন প্রার্থী তার শিক্ষকতা জীবনটি শুরু করতে পারে। আমাদের মধ্যে অনেকের স্বপ্ন থাকে শিক্ষকতা করা অথবা শিক্ষার্থীদেরকে পড়াশোনা করানো। যাদের এই পেশায় নিয়োজিত হওয়ার ইচ্ছা আছে তাদের স্বপ্ন পূরণের আরো এক ধাপ এগিয়ে নিয়ে যেতে আমরা তাদেরকে সাহায্য করছি। যাতে করে আপনারা সকল বিজ্ঞপ্তি গুলো পেয়ে যান সবার আগে। আসুন তাহলে আজকে আমরা এখন বেশি কথা বলবো না চলে যাব আলোচনার মূল প্রসঙ্গে।

প্রকাশ হলো ১৮ তম শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি

এপর্যন্ত বাংলাদেশের প্রায় ১৭ তম নিবন্ধন শেষ হয়ে গেছে এবং ১৮ তম নিবন্ধনের ধাপে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এইতো ১৭ তম নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশিত করা হলো বেশ কয়েকদিন আগে। আর এরই মধ্যে প্রকাশিত হচ্ছে এই নিবন্ধন সার্কুলার। কিন্তু এখানে উল্লেখ করা হয়নি কতজন প্রার্থীকে এখানে নিয়োগ দেওয়া হচ্ছে। তবে প্রত্যেক বছর প্রায় কয়েক হাজার প্রার্থীকে এখানে নিয়োগ দেওয়া হয়ে থাকে। সুতরাং আপনিও এখানে আবেদন করতে পারেন যদি আপনার শিক্ষাগত যোগ্যতা থেকে থাকে সংশ্লিষ্ট বিষয়ে।

১৮তম শিক্ষক নিবন্ধন আবেদনের যোগ্যতা

আপনি যদি এর আবেদনের যোগ্যতা জানতে চান তাহলে অবশ্যই আপনি সঠিক লোক প্রকাশ করেছেন। এবারের যে নিবন্ধন সার্কুলার হয়েছে সেখানে বেশিরভাগ পদে স্নাতক বা সমমান পাশে উত্তীর্ণ হওয়ার কথা উল্লেখ করা হয়েছে। যদি কেউ এর সমমান পরীক্ষায় উত্তীর্ণ না হতে পারেন তাহলে তাদের আবেদন করার যোগ্যতা হয়নি বলে বিবেচিত হবেন। কিছু কিছু টেকনিক্যাল অথবা নন টেকনিক্যাল পদে রয়েছে ডিপ্লোমা বা সমমান অর্জনকারীদের আবেদন করার সুযোগ। বিস্তারিত দেখতে আমাদের নিচের দেওয়া টেলিগ্রাম চ্যানেলে প্রবেশ করুন এবং সে ক্ষেত্রে দেখে নিবেন কোন পদের জন্য কি শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন রয়েছে। তবে সবচেয়ে আনন্দের সংবাদ হচ্ছে ১৮ তম শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তিতে প্রায় সকল ডিপার্টমেন্টে এবং সকল বিষয়ে নিয়োগ দেওয়া হচ্ছে। সুতরাং আপনারা যারা এখানে আবেদন করবেন তারা এখন থেকে নিজেকে প্রস্তুত করে নিন এবং আবেদন করে ফেলুন।

আবেদন পদ্ধতি

আপনি যদি এখানে আবেদন করতে চান তাহলে অবশ্যই আপনাকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইন ব্যতীত কোন ধরনের আবেদন গ্রহণ করা হবে না। এনটিআরসি এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে অবশ্যই আপনারা আবেদন করে নেবেন এবং বিস্তারিত সকল তথ্যগুলো দেখে নেবেন। আর আবেদনের ক্ষেত্রে অবশ্যই আপনার শিক্ষাগত যোগ্যতা সকল তথ্য এবং ব্যক্তিগত সকল তথ্যের প্রয়োজন হবে। এছাড়াও ডকুমেন্ট হিসেবে প্রয়োজন হবে আপনার ছবি এবং স্বাক্ষর। একটি কথা অবশ্যই খেয়াল রাখবেন আবেদনের ফি যদি নির্দিষ্ট সময়ের ভিতরে পরিশোধ না করা হয়, তাহলে সে আবেদন গ্রহণযোগ্য হবে না এবং বাতিল বলে গণ্য হবে। ১৮ তম শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে আবেদনের শুরুর তারিখ হচ্ছে আগামী ৯ নভেম্বর থেকে এবং আবেদনের শেষ তারিখ হচ্ছে আগামী ১২ নভেম্বর রাত বারোটা পর্যন্ত।

যারা আবেদন করতে ইচ্ছুক অবশ্যই তারা এই নির্দিষ্ট সময়ের ভিতরে আবেদন করে নিবেন। কারণ নির্দিষ্ট সময়ের ভিতরে যদি আপনি আবেদন না করেন তাহলে আপনি এর সুযোগ থেকে বিরত থেকে যাবেন। ১৮ তম শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি ছাড়াও আরো অন্যান্য সকল চাকরি সার্কুলার গুলো পেতে অবশ্যই আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করবেন। কারণ আমাদের ওয়েবসাইটে সকল নিয়োগ বিজ্ঞপ্তি গুলো প্রকাশিত করা হয়ে থাকে সবার আগে।

Read: সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা ৩ নভেম্বর

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *