শিক্ষক নিবন্ধন এর নতুন আপডেট এনটিআরসিএ

নতুন আপডেট এনটিআরসিএ : বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ কর্তৃক ১৭ তম শিক্ষক নিবন্ধন মৌখিক পরীক্ষা শুরু হচ্ছে। ১৭ তম শিক্ষক নিবন্ধন মৌখিক পরীক্ষা নিয়ে আজকের এই গুরুত্বপূর্ণ পোস্ট টি।

শুরু হলো ১৭ তম শিক্ষক নিবন্ধন মৌখিক পরীক্ষা। বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ কর্তৃক এই নিবন্ধ পরীক্ষা চাকরি প্রত্যাশী ভাই বোনদের জন্য খুবই গুরুত্বপূর্ণ এবং দেশের বেকারত্ব দূর করতে অনেক সহায়ক পন্থা।

শিক্ষক নিবন্ধন মৌখিক পরীক্ষা

  • ১৭ তম শিক্ষক নিবন্ধন মৌখিক পরীক্ষা ২৪ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে এবং চলবে ২০ ডিসেম্বর পর্যন্ত।
  • ১৭ তম শিক্ষক নিবন্ধন মৌখিক পরীক্ষা বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ এর কার্যালয়ে সকাল ১০ টা থেকে শুরু হচ্ছে।

এনটিআরসিএ কর্তৃক এক বিজ্ঞপ্তিতে জানা যায় যে ছুটির দিন ছাড়া প্রতিদিন মৌখিক পরীক্ষা হবে।

সকাল ১০ টা থেকে ১২ টা পর্যন্ত প্রথম ব্যাচ এর মৌখিক পরীক্ষা।

দুপুর ১২ টা থেকে ২ টা পর্যন্ত দ্বিতীয় ব্যাচের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

নতুন আপডেট এনটিআরসিএ

১৭ তম শিক্ষক নিবন্ধন মৌখিক পরীক্ষার জন্য বোর্ড গঠন করা হয়েছে। প্রতি বোর্ডে ৫০ জন প্রার্থীর দুই ব্যাচে পরীক্ষা নেয়া হবে। প্রতি দিন ৪০০ জন প্রার্থী মৌখিক পরীক্ষা দেয়ার সুযোগ পাবেন।

১৭ তম শিক্ষক নিবন্ধন মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ এর জন্য কি কি কাগজপত্র দরকার তা নিচে উল্লেখ করলাম

মৌখিক পরীক্ষার জন্য লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীর সব শিক্ষা সনদ ও নম্বরপত্র , জাতীয় পরিচয়পত্র, প্রবেশপত্র কার্ডের মূলকপি ও এক সেট ফটোকপি আনতে হবে।

প্রবেশপত্র ডাউনলোড করুন : www.ntrca.gov.bd এবং

ntrca,teletalk .com,bd

শিক্ষক নিবন্ধন এনটিআরসিএ কর্তৃক ১৭ তম শিক্ষক নিবন্ধন মৌখিক পরীক্ষার সব প্রার্থীদের জন্য রইল শুভ কামনা সবার মনের আশা পূরণ হোক এবং শিক্ষক নিবন্ধন তথা সকল বিষয়ের নতুন নতুন আপডেট পেতে সাথে থাকুন এবং ভালো থাকুন।

See : নতুন শিক্ষা কারিকুলাম যে বিষয়ে গুরুত্ব

Shaheda Jannat

সাহেদা জান্নাত পেশায় একজন প্রফেশনাল বুক রাইটার। তিনি ফাজার নিউজের সাথে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তিনি এখানে শিক্ষক নিবন্ধন, বিডি জবস এবং শিক্ষাঙ্গনের সব ধরনের নিউজ কাভার করে থাকেন, তিনি সকল নিউজ সততা যাচাই করে ফাজার নিউজে প্রকাশিত করে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *