পিকে হালদারের কুমিরের খামার বিক্রি ৩৮ কোটি টাকা

পিকে হালদারের কুমিরের খামার বিক্রি ৩৮ কোটি টাকা, এমন খবরই সোশ্যাল মিডিয়াতে সরে যাচ্ছে শুরু থেকেই। হঠাৎ করে কেন তার মত এত বড় ব্যবসায়ীকে বিক্রি করতে হচ্ছে সে বিষয়টি সম্পর্কে জানব। আমাদের আমাদের সর্বশেষ খবর গুলো জানতে আমাদের পত্রিকাটি বুকমার্ক করে রাখুন।

দেশের সবচেয়ে আলোচিত সমালোচালিত ব্যক্তির মধ্যে একটি হচ্ছে পিকে হালদার। ইতিমধ্যে তার স্ত্রী এবং পরিবারের অন্য সদস্যরা করণাকালীন সময়ের সমস্যার পর থেকেই দেশ ছাড়া হয়েছেন। বেশ কিছুদিন খেলাপির কারণে তার বিরুদ্ধে চলছে নানা ধরনের প্রশাসনিক ব্যবস্থাপনা। তার বর্তমান সময় পর্যন্ত ঋণ রয়েছে প্রায় ১১৪ কোটি টাকা। যা হিসাব করতে গেলে একজন ব্যবসায়ী তুলনায় অনেক বেশি।

কিন্তু এই ঋণ পরিশোধ করতে গিয়ে হিমশিম খেয়ে যাচ্ছেন পিকে হালদার পরিবার। তাদের নিয়ে খবরে বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য চলে আসছিল। ঋণ পরিষদের জন্য বিভিন্ন ব্যাংক এবং প্রতিষ্ঠানগুলো চাপ সৃষ্টি করছে যার ফলে হচ্ছে এই কুমিরের খামার বিক্রি করতে।

পিকে হালদারের কুমিরের খামার বিক্রি ৩৮ কোটি টাকা

চট্টগ্রাম এই ব্যবসায়ীর ছিল একটি কুমিরের খামার যেখানে বর্তমান সময় পর্যন্ত কুমিরের সংখ্যা হচ্ছে ৩৭০০ টি। এই কুমিরগুলো বিক্রি করা হচ্ছে খামার সহ ৩৮ কোটি টাকায়। এই খামারটি বিক্রি করে অনেকাংশ রিল পরিশোধ হবে বলে তারা এই সিদ্ধান্ত নিয়েছিলেন। প্রতিটি কুমিরের চামড়া বিক্রি হতো 600 থেকে 1000 ডলার পর্যন্ত যা বাংলা টাকায় ৬০ হাজার থেকে এক লক্ষ টাকা পর্যন্ত।

২০১৪ সাল থেকে বর্তমান সময় পর্যন্ত তিনি মোট কুমিরের চামড়া রপ্তানি করেছিলেন ১ হাজার ৫০৭ টি। যা অনেক বিশাল সংখ্যক। মালয়েশিয়া থেকে ২০০৪ সালে মাত্র ৭৫টি কমে নিয়ে এই খামারের যাত্রা শুরু করেছিলেন। তার ব্যবসা বৃদ্ধি পেতে পেতে এই কুমিরের সংখ্যা দাঁড়িয়েছে ৩৭০০ টি। দেশের মধ্যে সবচেয়ে বড় কুমিরের খামার গুলোর মধ্যে এটি ছিল সবার প্রথমে। কুমিরের খামার বিক্রি ৩৮ কোটি টাকায় আশা করছে অনেকটা শোধ হয়ে আসবে।

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *