প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল প্রকাশ আজ

আজ মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারি প্রকাশিত করা হবে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি চূড়ান্ত ফলাফল। কারণ গত ৩১ জানুয়ারি শেষ হয়ে গিয়েছে এর মৌখিক পরীক্ষা এবার চূড়ান্ত ফলাফল প্রকাশ পেয়েছে এই অধিদপ্তর।

বাংলাদেশের অন্যতম একটি অধিদপ্তর হচ্ছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। এর নিয়ন্ত্রণে রয়েছে সারা বাংলাদেশ জুড়ে কয়েক হাজার শিক্ষা প্রতিষ্ঠান। এখানে প্রতিবছর নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হয়ে থাকে কয়েক হাজার প্রার্থীদেরকে। বছরের মতো ২০২৩ সালেও এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়। আর এই নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে সারা বাংলাদেশ থেকে প্রায় কয়েক হাজার প্রার্থীদেরকে নিয়ে সরকারের চাকরি দেওয়ার সুযোগ হয়। দেশের শিক্ষার্থীদের সরকারি চাকরির প্রতি বেশি আগ্রহ থেকে যায়। তার মধ্যে সেটি যদি হয় শিক্ষকতা পেশা তাহলে তাদের আগ্রহ দেখা দেয় আরো বেশি।

প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল প্রকাশ আজ

গত ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হয় রংপুর, বরিশাল এবং সিলেট বিভাগের প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা। এ নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করে থাকে প্রায় তিন লক্ষ এর অধিক শিক্ষার্থীরা। এর ফলাফল প্রকাশিত করা হয় এবং তারপর থেকে ধাপে ধাপে অনুষ্ঠিত হয় মৌখিক পরীক্ষা। মৌখিক পরীক্ষা শেষ হয় গত ৩১ জানুয়ারি পর্যন্ত।

সামস্টিক ফলাফল বিবেচনা করে এবার চূড়ান্ত ভাবে ফলাফল ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। এবারের শিক্ষা অধিদপ্তর ফলাফল ঘোষণা করবে যারা চূড়ান্ত ভাবে মনোনীত হয়েছে প্রাথমিক শিক্ষক নিয়োগের ক্ষেত্রে। আসুন আমরা এ ফলাফল দেখতে হয় কিভাবে সে বিষয় সম্পর্কে জানি। প্রথমত এর ফলাফল দেখতে হলে প্রার্থীদের প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে প্রবেশ করতে হবে তারপর সেখানে একটি পিডিএফ ফাইল দেখতে পারবেন নোটিশ আকারে। এই পিডিএফ ফাইল ডাউনলোড করে তারপর ফলাফল দেখতে পারবেন একজন প্রার্থী।

এছাড়াও প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্তভাবে যারা মনোনীত হয়েছে তাদেরকে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হয়েছে। অর্থাৎ তাদেরকেই শুধুমাত্র এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হয় যারা চূড়ান্তভাবে মনোনীত হয়েছেন।

প্রতিবেদন: রেলওয়ে টিকেট কালেক্টর পরীক্ষার ফলাফল 

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *