আজকে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে যেসব এলাকায়

আজকের বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে যেসব এলাকায় সে বিষয় নিয়ে এখন আপনাদের সামনে তুলে ধরব। বেশ কয়েকদিন ধরে অবিরাম বৃষ্টির কারণে বেশ অসহ্য হয়ে গেছে সাধারণ জনগণ। যার কারণে সবাই জানতে চাচ্ছে আজকের আবহাওয়া পরিস্থিতি সম্পর্কে।

গত বুধবার থেকে সারা বাংলাদেশ হালকা থেকে ভারি বৃষ্টি হচ্ছে। অনেক এলাকায় বৃষ্টি হয়ে প্লাবিত হয়ে গেছে। অন্যদিকে ঢাকার এবং অন্যান্য শহরে হালকা বৃষ্টি হলে যেখানে প্রচুর পানির সৃষ্টি হয়। সেখানে গত দুই দিনের টানা বৃষ্টিতে রাস্তাঘাট বন্যার সৃষ্টি করে দিয়েছে। শিক্ষার্থীদের স্কুলে যাওয়া থেকে শুরু করে অফিস আদালত পর্যন্ত কেউ যাতায়াত করতে পারছে না এই সময়। অর্থাৎ যারা শহরাঞ্চলে বসবাস করে তাদের জন্য জীবনযাপন করা অনেকটা দুর্বিষ্ম হয়ে গেছে।‌ অপরিকল্পিত ভবন তৈরি এবং ড্রেনেজ ব্যবস্থাপনার কারণে আজকে ঢাকা শহরের এই অবস্থা। বার বার শত চেষ্টার পরও কোন সমাধান হচ্ছে না এই অপরিকল্পিত সকল কাঠামো গড়ে তোলা।

ইতিমধ্যে ঢাকা শহরের বিভিন্ন অঞ্চলে যানজটের সৃষ্টি হয়েছে। যার কারণে মানুষের এক কিলোমিটার রাস্তা যেতে লাগছে ঘন্টাখানেক সময়। এতে নিয়ে সাধারণ মানুষের মনে সৃষ্ট হয়েছে বিরক্তিকর এবং আক্ষেপ পরিবেশ।

আজকে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে যেসব এলাকায়

দুইদিন ধরে আবহাওয়ার অবস্থা খুবই দুর্ভোগ। দুইদিন ধরে রোদের আবার দেখা যাচ্ছে না বরং বৃষ্টির আকাশে ঘুরে আসছে চারদিকে অন্ধকার। শহর অঞ্চলে যেমন অবস্থা এখন গ্রামাঞ্চলে ও বেশ দুর্ভোগের সৃষ্টি হয়েছে। আবহাওয়া অফিস থেকে প্রাপ্ত খবর অনুযায়ী ঢাকা বিভাগ, সিলেট বিভাগ এবং ময়মনসিং বিভাগের ভারী বৃষ্টি হতে পারে আজকে। এছাড়াও খুলনা, বরিশাল, চট্টগ্রাম, রংপুর এবং রাজশাহী অঞ্চলসহ মাঝারি ধরনের বৃষ্টিপাত হতে পারে। দেশের আরো অন্যান্য অঞ্চলে হালকা পরিমাণ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

তিস্তা ব্যারেজ গেট সবগুলো খুলে দিয়েছে ভারত

তবে নদীয়াঞ্চলগুলোতে সতর্ক সংকেত দেওয়া হয়েছে যাতে মানুষ নিরাপদে থাকতে পারে। ইতিমধ্যে ভারতের তিস্তার পানি ছেড়ে দিয়েছে যা বাংলাদেশের প্রবাহমান রয়েছে। কোন কোন অঞ্চলে বন্যা হওয়ার সম্ভাবনা রয়েছে প্রচন্ড পরিমাণে। তাই তাদেরকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হচ্ছে। উপকূলীয় অঞ্চলে রয়েছে তাদেরকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়ার অনুরোধ করেছে সরকার। তারা দেখে নিন আজকে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে যেসব এলাকায়।

আমাদের এই ওয়েবসাইটে আপনারা প্রতি মুহূর্তে আবহাওয়ার আপডেট সংবাদগুলো পেয়ে যাবেন। সকল অঞ্চলের ঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে সেগুলো সম্পর্কে আমরা বিস্তারিত সকল তথ্য আপনাদেরকে দিব সবার আগে।

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *