সাকিব আল হাসানের হাফ সেঞ্চুরিতে ফিরছে বাংলাদেশ

সাকিব আল হাসানের হাফ সেঞ্চুরিতে ফিরছে বাংলাদেশ। ঘুরে দাঁড়াচ্ছে বাংলাদেশের ব্যাটিং রেট। খুব শীঘ্রই ধরে ফেলবে ২০০ রান। বাংলাদেশ ৩ শত রান সংগ্রহ করে টার্গেট দিতে পারে তাহলে জেতার সম্ভাবনা রয়েছে প্রায় ৭০ শতাংশ। এমনটাই বলছে ক্রিকেট বিশেষজ্ঞরা।

আজকে অনুষ্ঠিত হচ্ছে যাচ্ছে এশিয়া কাপ ২০২৩ এর সেমিফাইনাল ম্যাচ যেটি সর্বশেষ। ম্যাচের মাধ্যমে নির্ধারণ করা হবে আগামী ফাইনাল ম্যাচে শ্রীলংকার সাথে কোন দল খেলে অংশগ্রহণ করবে। যদিও আজকের এই খেলায় সবচেয়ে বেশি স্কোর সম্পূর্ণ দল হচ্ছে ভারত। কিন্তু এ শক্তিশালী দলকে হারিয়ে যদি বাংলাদেশ ফাইনাল ম্যাচে খেলতে চায় তাহলে অবশ্যই দেবগ্রামে হারাতে হবে ‌ ভারতকে। যদি ভারতকে হারাতে পারে এই ব্যবধানে তাহলে কেবল ফাইনালে খেলতে পারবে।

অন্যদিকে পাকিস্তানকে হারিয়ে শ্রীলংকা নিশ্চিত করে নিয়েছে এশিয়া কাপ ফাইনাল। শুধুমাত্র ভারতের কাছে হেরে সর্বোচ্চ রান পর্যায়ে রয়েছে অর্থাৎ স্কোরের রয়েছে এই শ্রীলংকা। ঘরের মাঠের এই এশিয়া কাপ তারাই নিতে পারবে এমনটাই আশা করছেন।

সাকিব আল হাসানের হাফ সেঞ্চুরিতে ফিরছে বাংলাদেশ

যখন পরপর ৬ ওভারে মোট তিনটি উইকেট পড়ে যায় তখন চারদিকে দিশেহারা পড়ে বাংলাদেশ। কিন্তু এই সময় বাংলাদেশের ক্যাপ্টেন শাকিব আল হাসান ঘুরে দাঁড়িয়েছে অনেকটা বাঘের মতো করে। তিনি ইতিমধ্যে হাফ সেঞ্চুরি রান সংগ্রহ করেছে। দুর্দান্ত ব্যাটিং এর কাছে টিপতে পারছ না বর্তমান সময়ে ইন্ডিয়ান বলারা। আশা করা যাচ্ছে খুব দ্রুত এই রানের সংখ্যা বৃদ্ধি পাবে অনেকটা।

বর্তমান সময়ে রান রেট তুলনামূলকভাবে অনেকটা এগিয়ে গেছে বাংলাদেশ। ইতিমধ্যে ২০০ রান সম্পূর্ণ করেছে বাংলাদেশ ক্রিকেট দল। সাকিব আল হাসান বাংলাদেশে ফিরে এসেছিল তখন তাকে নেট চলছিল সমালোচনার ঝড়। এই সমালোচনার ঝড়ের জবাব দিলেন এই খেলার মাধ্যমে। বরাবরের মতো এবারও তিনি ভালো পারফরমেন্স করলেন ক্যাপ্টেন হিসেবে এশিয়া কাপে। দেখা যাক শেষ অবধি কি হয় বাংলাদেশ ক্রিকেট টিমের।

যদি সাকিব আল হাসানের হাফ সেঞ্চুরিতে ফিরে হতে পারে বাংলাদেশ তাহলে সেটি মন্দ নয়। যেভাবেই হোক বাংলাদেশকে ফিরে যেতে হবে সেই এশিয়া কাপ ফাইনাল ম্যাচে।

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *