বিশ্বকাপ ছেড়ে হঠাৎ সাকিব আল হাসান মিরপুরে

বিশ্বকাপ ছেড়ে হঠাৎ সাকিব আল হাসান মিরপুরে, কিন্তু কেন সে বিষয়টি আপনাদের সামনে এখন ক্লিয়ার করে আলোচনা করব। কারণ কেনই বা হঠাৎ করে সাকিব আল হাসান দেশে ফিরে আসলেন এবং অনুশীলন শুরু করলেন।

বর্তমানে গতকালকে থেকে সোশ্যাল মিডিয়াসহ বাংলাদেশের টাইগার ভক্তদের একটাই প্রশ্ন ভারত ছেড়ে কেন বাংলাদেশে চলে আসলেন এই সাকিব আল হাসান। গত ম্যাচে দক্ষিণ আফ্রিকার সাথে যে খেলাটি অনুষ্ঠিত হয়েছিল সেখানে ব্যাপক রানে হেরে গিয়েছিল বাংলাদেশ। সর্বশেষে মাহমুদুল্লাহ রিয়াদের সেঞ্চুরি অনেকটা রক্ষা করে বাংলাদেশ টাইগার ক্রিকেটারদের। দল হেরে গেল ভক্তরা উচ্ছ্বাস করেছে এই সেঞ্চুরি নিয়ে। মাহমুদুল্লাহ রিয়াদকে দলে রাখবে কি রাখবে না সে বিষয় নিয়ে ছিল শুরু থেকেই নানা ধরনের তর্ক-বিতর্ক তবে অবশেষে তাকে নেওয়া হয়। আর অবশেষে সে তার দুর্দান্ত পারফরমেন্স দেখাতে পেরেছে এবং তার জবাব দিতে পেরেছেন।

কিন্তু হঠাৎ সাকিব আল হাসান মিরপুরে কেন আসলেন অনেকটা এ বিষয় নিয়ে বাংলাদেশের সকল মানুষের প্রশ্ন উঠেছে। অনেকে আবার বলতেছেন তিনি নাকি শোরুম উদ্বোধন করতে এসেছেন ঢাকাতে। এই কথাটি বলার অন্যতম আরেকটি কারণ হচ্ছে তিনি গত এশিয়া কাপে সেমিফাইনালে খেলার পূর্বে ঢাকায় এসেছিলেন যার কারণে তিনি এই বিষয় নিয়ে বেশি সমালোচিত হচ্ছেন।

বিশ্বকাপ ছেড়ে হঠাৎ সাকিব আল হাসান মিরপুরে

যতই আলোচনা-সমালোচনা করা হোক আমাদের ক্যাপ্টেন একমাত্র সাকিব আল হাসান যিনি বাংলাদেশের ভরসা। কিন্তু তিনি এবারের বিশ্বকাপে তেমন সুবিধে করতে পারছে না তার ব্যাটিং পারফরম্যান্সে। যদিও বলেন পারফরমেন্স অনেক ভালো করছে কিন্তু ব্যাটিং এর দিক থেকে বেশ পিছিয়ে রয়েছে সে। এর মধ্যে দক্ষিণ আফ্রিকার সাথে খেলার পূর্বে চোট পেয়েছিলেন এবং একটি ম্যাচেও অনুপস্থিত ছিলেন তিনি। আর সেখানে প্র্যাকটিস করার মত বা অনুশীলন করার মত তিনি সুবিধা ভোগ করতে পারতেছিলেন না। মূলত তিনি সুবিধা ভাবে এবং নিজের কনফিডেন্স নিয়ে নিজেকে তৈরি করতে মিরপুরে চলে এসেছেন। সেখানে যেন তিনি তার ভালো পারফরম্যান্স দেখাতে পারে সেজন্যই অনুশীলনের জন্য এখানে চলে এসেছে গতকাল।

ঢাকায় ফেরা মূল উদ্দেশ্য হচ্ছে নিজেকে বিশ্বকাপের জন্য প্রস্তুত করে নেওয়া এবং আন্তর্জাতিক পর্যায়ে তার দুর্দান্ত পারফরম্যান্স দেখানো। তিনি নাজমুল আবেদীন এর কাছ থেকে তার নিজের প্রশিক্ষণকে আরো ঝালিয়ে নিচ্ছে এবং দুর্দান্ত প্রশিক্ষণ নেওয়ার কাজ শুরু করে দিয়েছে। হঠাৎ সাকিব আল হাসান মিরপুরে আসে সকাল বেলা এবং দুপুর থেকে তিনি প্র্যাকটিস শুরু করে দেন। মূলত তার এই উদ্দেশ্যে তিনি মিরপুর এসেছেন এবং তার পারফরম্যান্স কে দেখানোর সুযোগ করে নিচ্ছে।

Also : ইংল্যান্ড বনাম শ্রীলংকা লাইভ স্কোর

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *