ওমরাহ পালনকারী নারীদের পোশাক নির্ধারণ করল সৌদি আরব

পবিত্র হজ্ব এর পরপর বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ধর্মপ্রাণ মুসলমানরা ওমরাহ পালন করতে যান সৌদি আরব। তবে এবার ওমরাহ পালনকারী নারীদের পোশাক নির্ধারণ করা হলো। ওমরাহ ও হজ্জ মন্ত্রনালয় জানিয়েছেন যে ওমরাহ পালন কারী নারীদের জন্য পোশাক নির্ধারণ করা হলো তবে কয়েকটি বিধিমালা মোতাবেক আজ আমার এই পোস্টটির মাধ্যমে এই বিষয়ে আপনাদের সাথে শেয়ার করলাম।

ওমরাহ পালনকারী নারীদের পোশাক নির্ধারণ

ওমরাহ পালনকারী নারীদের পোশাক যেকোন ধরনের হলে চলবে তবে পোশাক হতে হবে ঢিলেঢালা ও সমস্ত শরীর ঢাকা। কেননা নারীদের জন্য পোশাক বিশেষ করে ওমরাহ পালনের জন্য যেসব নারী সৌদি আরব যাবেন তাদের পোশাক হতে সম্পূর্ণভাবে শরীর ঢাকা ও ঢিলেঢালা। গত শুক্রবার এই বিধিমালা জারি করা হয়েছে।

ওমরাহ পালনকারী নারীদের কোন অলংকার থাকবেনা সমস্ত শরীর ঢাকা এমন ঢিলেঢালা পোশাক পরিধান করতে হবে এবং সবগুলো নিয়ম নীতির মধ্যে থাকতে হবে।

পবিত্র হজ্ব এর সময় ব্যাতিত যেকোন সময় ওমরাহ পালন করা যায় তবে বেশিরভাগ ধর্মপ্রাণ মুসলমানরা একটা সময়ে তারা ওমরাহ পালন করতে যান এবার সৌদি আরব সংবাদ মাধ্যমে জানা যায় প্রায় ১ কোটির বেশি মুসলমানরা এবার ওমরাহ করতে আসবেন। নির্বিঘ্নে ওমরাহ পালন করতে পারবেন মুসল্লিরা শিশুদের জন্য বিশেষ ব্যবস্থা করা ও হয়েছে। তাদের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

ওমরাহ পালন কারী নারীদের পোশাক নির্ধারণ এবং বিধিমালা অনুযায়ী তাদেরকে যেকোন ধরনের পোশাক পড়তে অনুমতি দেয়া হয়েছে তবে কোন অলংকার ছাড়া ঢিলেঢালা পোশাক নির্ধারণ করা হলো। আমি এই পোস্ট টি উল্লেখ করলাম সবার জানার স্বার্থে বিশেষ করে ওমরাহ পালন কারী ধর্মপ্রাণ নারীদের জন্য এছাড়াও আমাদের ব্লগে সকল বিষয়ের টপ নিউজ পেতে সাথে থাকুন এবং বেশি বেশি করে শেয়ার করুন।

You Can Read: ক্রিকেট বিশ্বকাপ পাকিস্তানের খেলোয়াড়দের তালিকা

Shaheda Jannat

সাহেদা জান্নাত পেশায় একজন প্রফেশনাল বুক রাইটার। তিনি ফাজার নিউজের সাথে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তিনি এখানে শিক্ষক নিবন্ধন, বিডি জবস এবং শিক্ষাঙ্গনের সব ধরনের নিউজ কাভার করে থাকেন, তিনি সকল নিউজ সততা যাচাই করে ফাজার নিউজে প্রকাশিত করে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *