উপবৃত্তি সংক্রান্ত নতুন আপডেট ২০২৩

শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন ১১ টি শিক্ষাটেডের মাঝে উপবৃত্তি প্রদান কার্যক্রম শুরু হয়েছে উপবৃত্তি প্রদান সংক্রান্ত নতুন আপডেট নিয়ে আমার এই পোস্টটি। শিক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য জানতে আমাদের এই ব্লগটি অনুসরণ করতে পারেন।

উপবৃত্তি সংক্রান্ত নতুন আপডেট ২০২৩

  • শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন যে ১১ টি শিক্ষা টেডের মাঝে উপবৃত্তি প্রদান করা হচ্ছে সেখানে প্রায় ১৬ হাজারের উপরে টাকার মতো শিক্ষার্থীরা উপবৃত্তি পাবেন।
  • ১৬২০০ এর মতো উপবৃত্তি পাবেন শিক্ষার্থীরা তবে সকল শিক্ষার্থীরা ফলাফল দেখুন।
  • বোর্ড কর্তৃপক্ষ শিক্ষা মন্ত্রণালয়ের প্রকাশিত নোটিশ এর মধ্যে জেনে বিষয়টি উল্লেখ করেছেন যে দুই বছর মেয়াদি এই উপবৃত্তি শিক্ষার্থীদের মাঝে প্রদান করছে।
  • তবে এই উপবৃত্তি প্রদান করছে ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় যারা অংশগ্রহণ করেছেন তাদের ফলাফল এর ভিত্তি করে। তাদের ফলাফল এর নির্ভর করে কৃতী শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান করা হবে এরই মধ্যে তাদের বৃত্তির ফলাফল ও প্রকাশ করা হয়েছে।
  • এই এসএসসি পরীক্ষার ফলাফল এবং বৃত্তি যে প্রদান করা হয়েছে সেখানে মেধাবৃত্তি ও সাধারণ বৃত্তি উল্লেখ করা হয়েছে।

উপবৃত্তি সংক্রান্ত নতুন আপডেট ২০২৩:

২০২৩ সালে এসএসসি পরীক্ষায় ফলাফল এর নির্ভর করে মেধাবৃত্তি প্রদান করা হবে প্রায় ৩০০০ শিক্ষার্থীদের মধ্যে।

সাধারণ বৃত্তি প্রদান করা হবে প্রায় ২২ হাজার শিক্ষার্থীদের মাঝে।

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা উপবৃত্তি সংক্রান্ত এই নতুন আপডেট টি অত্যন্ত গুরুত্বপূর্ণ কেননা আপনারা যারা উপবৃত্তির আওতায় সবাইকে আবেদন করতে হবে এবং এই উপবৃত্তি একটি মহৎ উদ্যোগ কেননা শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদান করা হয় অনেক শিক্ষার্থী অনেক উপকৃত হয়ে থাকে।

Read: এসএসসি ২০২৩ বৃত্তির ফলাফল

Shaheda Jannat

সাহেদা জান্নাত পেশায় একজন প্রফেশনাল বুক রাইটার। তিনি ফাজার নিউজের সাথে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তিনি এখানে শিক্ষক নিবন্ধন, বিডি জবস এবং শিক্ষাঙ্গনের সব ধরনের নিউজ কাভার করে থাকেন, তিনি সকল নিউজ সততা যাচাই করে ফাজার নিউজে প্রকাশিত করে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *