সেমিফাইনালে জয়লাভ করল বাংলাদেশ‌‌

সেমিফাইনালে জয়লাভ করল বাংলাদেশ‌‌ ভারতকে হারিয়ে। ৫ রানের ব্যবধানে নাটকীয় পর্যায়ে ভাবে জিতে গেল বাংলাদেশ এশিয়া কাপে। কিভাবে জিতল এই ক্রিকেট দল, সে সম্পর্কে আজকে আলোচনা করব।

১৫ সেপ্টেম্বর ২০২৩ অনুষ্ঠিত হয়েছে এশিয়া কাপের সর্বশেষ সেমিফাইনাল ম্যাচটি বাংলাদেশ বনাম ভারত। ইতিপূর্বে যতগুলো সমীকরণ দেখা গেছে সেখানে অনুযায়ী বাংলাদেশ হেরে যাওয়ার সম্ভাবনা রয়েছে অনেক বেশি। অবশেষে তাদের সমীকরণকে বুড়ো আঙ্গুল দেখিয়ে জয়লাভ করে নিয়েছে এই সেমিফাইনাল ম্যাচ। প্রথমে ব্যাটিং করার জন্য সিদ্ধান্ত নেয় বাংলাদেশ এবং ভারত বোলিং।

প্রথম থেকে একের পর এক উইকেট হারাতে থাকে টাইগার ব্যাটসম্যানরা। যখন ৬ ওভার চলতেছে তখন মোট উইকেট হারিয়েছে বাংলাদেশের তিনটি। এ সময় পাল ছাড়ানো নৌকার হাল ধরে বাংলাদেশের‌ সাকিব আল হাসান। আর হাফ সেঞ্চুরির মাধ্যমে ছন্নছাড়া ফিরে আসে গোছালোভাবে।

সেমিফাইনালে জয়লাভ করল বাংলাদেশ‌‌

একের পর এক যখন বাংলাদেশ ব্যাটিংয়ের তাণ্ডব শুরু হয় তখন ৫০ ওভারে মোট ২৬৫ রান করে বাংলাদেশ। অন্যদিকে উইকেট হারিয়েছিল মাত্র সাতটি. এরপর চলে ভারতীয় বেটারদের তাণ্ডব কিন্তু তারাও বেশিক্ষণ সময় টিকে থাকতে পারেনি বাংলাদেশের শক্তিশালী বলারদের কাছে। একের পর এক উইকেট হারাতে থাকে পর্যায়ক্রম ভাবে।

জয় লাভ করেও ফাইনালে খেলতে পারবেন না বাংলাদেশ

তারা সংগ্রহ করেছিল মাত্র 259 রান। উইকেট হারায় সবগুলো। তখন ছিল মাত্র একটি বল বাকি। খেলাটির শেষের দিকে খুব উত্তেজনা ময় বিরাজ করতেছিল। বিশেষ করে যখন ৪ বলে ৮ রানের প্রয়োজন ছিল। ভারত এবং বাংলাদেশের ক্রিকেট দল নয় বরং এই দেশের সকল ক্রিকেটপ্রেমিকদের মধ্যে হয়েছিল অনেক টানটান উত্তেজনা।

তবে অবশেষে সেমিফাইনালে জয়লাভ করল বাংলাদেশ এবং হেরে গেল ভারত। কিন্তু পয়েন্ট স্কোরের দিক থেকে ভারত এগিয়ে থাকার কারণে ফাইনাল খেলবেন তারা।

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *