আজকে বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানার জন্মদিন

আজকে বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানার জন্মদিন। এ নিয়ে আমাদের পত্রিকা থেকে রইল প্রাণঢালা জন্মদিনের অভিনন্দন এবং শুভেচ্ছা। আজকের এই আর্টিকেলটি তৈরি করা হয়েছে তাদের এই জন্মদিন সম্পর্কে। এই প্রতিবেদন সম্পর্কে দেখে নেই আজকে আমরা।

বাংলাদেশ স্বাধীন হয় ১৯৭১ সালে এবং এই স্বাধীনতার পিছনে যিনি সবচেয়ে বেশি অবদান রেখেছেন তিনি হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি কঠোর আন্দোলন এবং নানা প্রতিরোধ প্রতিবাদ করে অবশেষে স্বাধীনতা ছিনিয়ে এনেছে পাক বাহিনীর কাছ থেকে। আমি শুধু ছেলে মেয়েদের পিতা নন। তিনি হচ্ছেন সমগ্র বাঙালি জাতির জনক অর্থাৎ জাতির পিতা। এর মাধ্যমে তিনি আমাদের অন্তরে রয়ে যাবে সারা জীবন যতদিন বাঙালি বেঁচে থাকবে এবং বাংলাদেশের অস্তিত্ব থাকবে।

কিন্তু ১৯৭৫ সালে একদল ঘাতক সেনাদের হাতে নিহত হন। তার পরিবারের সকল সদস্যরা নিহত হলেও বেঁচে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার বোন শেখ রেহানা। ছোট রাসেলকেও ছেড়ে দেয়নি এই বাহিনী ঘাতকরা।

আজকে বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানার জন্মদিন

সেদিন এই দুই সন্তান বেঁচে যাওয়ার কারণে একজন হয়েছে বর্তমানে বাংলাদেশের প্রধানমন্ত্রী। যিনি হচ্ছেন শেখ হাসিনা। আর রয়েছে তার অন্যতম সন্তান শেখ রেহানা। আজকে তার জন্মদিন হচ্ছে ৬৯ তম। দুই বোন একে অপরের বিপদের পাশে থেকেই এ পর্যন্ত চলে আসছে। ১৯৫৫ সালের ১৩ সেপ্টেম্বর ঢাকা মিটফোর্ড হাসপাতালে জন্ম লাভ করেন। বর্তমানে তার বয়স হচ্ছে ৬৯ বছর।

তিনি হচ্ছেন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সবচেয়ে কনিষ্ঠ মেয়ে। তিনি বর্তমান সময়ে বাংলাদেশে অবস্থান করছেন এবং তার বোনের সাথে রয়েছেন। আজকে তার জন্মদিন উপলক্ষে দেশের বিভিন্ন প্রাঙ্গনে অন্য ধরনের উৎসব এবং আয়োজন করা হয়েছে। ইতিমধ্যে বিভিন্ন সরকারি কর্মকর্তারা এবং রাজনৈতিক ব্যক্তিবর্গরা থাকে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন।

Also: ব্যাটিংয়ে ঝড় তুলছে ইন্ডিয়ান ব্যাটসম্যানরা

বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানার জন্মদিনসহ বিখ্যাত সকল ব্যক্তিদের সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইট দেখুন। এখানে সকল রাজনৈতিক এবং বিখ্যাত ব্যক্তিদের জন্মদিন সম্পর্কে এবং তাদের বায়োগ্রাফি সম্পর্কে আলোচনা করা থাকে।

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *