শিক্ষক নিয়োগ নিয়ে বিশাল সুখবর

শিক্ষক নিয়োগ নিয়ে মহাসুখবর আসছে আমরা সবাই জানি শিক্ষাই জাতির মেরুদন্ড জাতির উন্নতির একমাত্র মাধ্যম শিক্ষা শিক্ষা ছাড়া জাতি আলোর দেখা পায়না। আর এই শিক্ষার অন্যতম মাধ্যম হচ্ছেন আমাদের প্রানপ্রিয় পরম শ্রদ্ধেয় শিক্ষক গন। শিক্ষক নিয়োগ নিয়ে আসছে বিশাল সুখবর এ নিয়ে আজকের আপডেট টি।

শিক্ষক নিয়োগ নিয়ে বিশাল সুখবর

সরকারি মাধ্যমিক স্কুলের মতো বেসরকারি মাধ্যমিক স্কুল গুলোতে ও শিক্ষক নিয়োগ এর কাজ হাতে নিতে যাচ্ছেন সরকার কেননা বেসরকারি মাধ্যমিক স্কুল গুলোতে প্রধান শিক্ষক নিয়োগ এর যাবতীয় বিষয় কমিটির হাতে ছিল এবার শিক্ষক নিয়োগ এর পরিবর্তন এনে সরকার বেসরকারি মাধ্যমিক স্কুল গুলোতে প্রধান শিক্ষক নিয়োগ কার্যক্রম সম্পন্ন করবেন। এতে করে স্কুলে লেখাপড়ার মান বজায় রাখা , সঠিকভাবে দায়িত্ব পালন ,স্থানীয়দের দৌরাত্ম্যে বন্ধ করে যোগ্যদের বাছাই করতে অনেক সহজ হবে যোগ্যরা তাদের উপযুক্ত যোগ্যতার মর্যাদা পাবেন।

শিক্ষক নিয়োগ নিয়ে আসছে বিশাল সুখবর

বেসরকারি মাধ্যমিক স্কুল গুলোতে প্রধান শিক্ষক নিয়োগ হবে এনটিআরসিএ এর মাধ্যমে এতে করে শর্ত কী হবে সেগুলো ও শেয়ার করা হবে। বর্তমানে শিক্ষা মন্ত্রণালয়ের দেয়া নীতিমালা অনুযায়ী যোগ্যতা থাকার পরও অনেক এ যোগ্যতা সম্পন্ন চাকরি পাচ্ছেন না আবার অনেক স্থানীয় প্রভাবশালীদের ছত্রছায়ায় অনেক কম যোগ্যতা সম্পন্ন ব্যাক্তিগন প্রধান শিক্ষক হয়ে আছেন এসব সমস্যা দূর করতে সরকারের শিক্ষকদের জন্য এই সুখবর টি নিয়ে আসছেন শিক্ষক নিয়োগের ক্ষেত্রে। কেননা এরকম সরকারের অধীনে যদি বেসরকারি স্কুল গুলোতে যদি প্রধান শিক্ষক নিয়োগ দেয়া হয় তাহলে সকল প্রকার দুর্নীতি দমন হবে এবং স্বচ্ছ শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু হবে।

শিক্ষক নিয়োগ এর যাবতীয় নতুন নতুন আপডেট পেতে আমাদের সাথেই থাকুন এবং বেশি বেশি করে শেয়ার করুন শিক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য পেতে।

Shaheda Jannat

সাহেদা জান্নাত পেশায় একজন প্রফেশনাল বুক রাইটার। তিনি ফাজার নিউজের সাথে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তিনি এখানে শিক্ষক নিবন্ধন, বিডি জবস এবং শিক্ষাঙ্গনের সব ধরনের নিউজ কাভার করে থাকেন, তিনি সকল নিউজ সততা যাচাই করে ফাজার নিউজে প্রকাশিত করে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *