শিক্ষকদের জন্য নতুন চারটি নির্দেশনা

শিক্ষকদের জন্য নতুন চারটি নির্দেশনা কি হতে পারে সে বিষয়ে আজকের এই পোস্ট টি। শিক্ষকদের জন্য নতুন চারটি নির্দেশনা হচ্ছে যে আগামী ৮ অক্টোবর থেকে ১৪ অক্টোবর পর্যন্ত মাধ্যমিক বিদ্যালয়ে সরকারি বেসরকারি সব শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় কৃমি সপ্তাহ পালন করতে নির্দেশনা দিয়েছেন জেলা শিক্ষা অফিসার , উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, সহকারী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার প্রধান শিক্ষকদের এই নির্দেশনা দিয়েছেন।

শিক্ষকদের জন্য নতুন চারটি নির্দেশনা

মাউশি পরিচালক প্রফেসর মোহাম্মদ বেলাল হোসাইনের সই করা এক বিজ্ঞপ্তিতে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে বলে জানা গেছে। শিক্ষকদের জন্য নির্দেশনা গুলো নিম্মরূপ

  • শিক্ষকরা যেন নিজ নিজ দায়িত্বে স্বতঃস্ফূর্ত ভাবে কার্যক্রম টি পরিচালনা করেন এবং স্কুলে সহকারী শিক্ষকদের অবগত করেন এবং সাথে রাখেন।
  • স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো ছকে এ কাজগুলোর তথ্য স্থানীয় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা কে সরবরাহ করতে হবে এবং সমন্বয় করতে হবে।
  • উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসাররা মাধ্যমিক বিদ্যালয় গুলোতে ৮ অক্টোবর থেকে ১৪ অক্টোবর জাতীয় কৃমি সপ্তাহ পালন করার নির্দেশ দিবেন এবং সরকারি বেসরকারি স্কুলে ২৮ তম কৃমি সপ্তাহ পালন করতে হবে।
  • সহকারী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসাররা নিজ নিজ ক্লাস্টার এর বিদ্যালয় গুলোতে কৃমি সপ্তাহ পালন করা হচ্ছে কিনা তা তত্ত্বাবধায়ন করতে হবে।

শিক্ষকদের জন্য নতুন এই চারটি নির্দেশনা খুবই গুরুত্বপূর্ণ কেননা ২৮ তম কৃমি সপ্তাহ মাধ্যমিক সকল সরকারী ও বেসরকারী স্কুলগুলোতে পালন করতে চারটি নির্দেশনা দেয়া হচ্ছে। আমাদের ব্লগে সকল বিষয়ের News পেতে সাথে থাকুন এবং কোন ভূল থাকলে কমেন্টে জানাবেন।

Also: শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বাতিল

Shaheda Jannat

সাহেদা জান্নাত পেশায় একজন প্রফেশনাল বুক রাইটার। তিনি ফাজার নিউজের সাথে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তিনি এখানে শিক্ষক নিবন্ধন, বিডি জবস এবং শিক্ষাঙ্গনের সব ধরনের নিউজ কাভার করে থাকেন, তিনি সকল নিউজ সততা যাচাই করে ফাজার নিউজে প্রকাশিত করে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *