আজকের আবহাওয়ার খবর জানুয়ারি মাস

আমাদের আজকের এই প্রতিবেদনে তুলে ধরা হচ্ছে আজকে আবহাওয়া খবর সম্পর্কে। এই প্রতিবেদনে আরো জানতে পারবেন আজকের কোন অঞ্চলে শীতের পরিমাণ বেশি এবং কোন অঞ্চলে আবহাওয়ার পরিমাণ কেমন।

বাংলাদেশ ষড়ঋতুর দেশ হলেও প্রধান সবচাইতে বেশি দেখা যায় আমাদের দেশে। বাংলাদেশে দীর্ঘ সময় পর্যন্ত যেহেতু গুলো অবস্থান করে সেটি হচ্ছে গ্রীষ্ম, বর্ষা এবং শীতকাল। ইংরেজি মাস অনুসারে সাধারণত নভেম্বর থেকে ফেব্রুয়ারি পর্যন্ত বাংলাদেশের শীতকাল অবস্থান করে থাকে। যদিও ফেব্রুয়ারিকে বসন্ত মাস হিসেবে ধরা হয় তবুও এই সময় প্রচন্ড শীত ‌বিরাজ করে আমাদের দেশে। বর্তমান সময় হচ্ছে জানুয়ারি মাস। এই বছরের প্রথম দিক থেকে প্রচন্ড শীতের প্রকোপ দেখা দিয়েছে সারা বাংলাদেশে জুড়ে। আসুন আমরা আজকের এই আবহাওয়া খবর জেনে নেই।

আজকের আবহাওয়ার খবর জানুয়ারি মাস

শীত পড়েছে প্রায় দেড় মাস হয়ে গেল এর মধ্যে ডিসেম্বরের প্রথম সপ্তাহে দেখা দিয়েছিল সারা বাংলাদেশ জুড়ে হালকা বাতাস সহ বৃষ্টি। অন্যদিকে মাসের প্রথম দিক থেকে দেখা দিয়েছে প্রচন্ড বাতাস এবং ঠাণ্ডার প্রকোপের তীব্রতা। বর্তমান সময়ে সারা বাংলাদেশ জুড়ে তাপমাত্রা দেখা দিয়েছে ১৭ ডিগ্রি সেলসিয়াসের মতো দিনের বেলায় এবং রাতে প্রায় 12 ডিগ্রি সেলসিয়াস এর মত। বিভাগ এবং জেলা অনুসারে এ তাপমাত্রার পার্থক্য হচ্ছে।

আজকে ঢাকার তাপমাত্রা ১৮ ডিগ্রি
আজকে বরিশালের তাপমাত্রা ১৬ ডিগ্রি
আজকে খুলনার তাপমাত্রা ১৭ ডিগ্রি
চট্টগ্রামের তাপমাত্রা ১৬ ডিগ্রি
আজকে কক্সবাজারের তাপমাত্রা ১৭ ডিগ্রি
আজকের রংপুরের তাপমাত্রা ১৫ ডিগ্রি
আজকের রাজশাহীর তাপমাত্রা ১৭ ডিগ্রি

আপনারা এখন করতেছেন আজকের আবহাওয়া খবর জানুয়ারি মাস। বিভিন্ন জায়গার তাপমাত্রা দেখা দিয়েছে অত্যন্ত কম। ধারণা করা হচ্ছে জানুয়ারি মাসের পুরোটাই অত্যন্ত শীত প্রবন হবে। বেশ কিছু অঞ্চলে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে এবং সেই সকল অঞ্চলে পূর্ব প্রস্তুতি নিতে বলা হয়েছে।

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *