আজকের বাজারের সবজির দাম কত

এখন আপনাদের সামনে তুলে ধরব আজকের বাজারের সবজির দাম কেমন সে বিষয় সম্পর্কে। কারণ কয়েকদিন ধরে রক্ষা করায় গেছে সবজির দাম অনেকাংশ বৃদ্ধি পেয়ে গেছে যা সাধারণ মানুষের কেনার বাইরে চলে গেছে।

সরকার এই বাজারদর বিভিন্নভাবে মনিটরিং করলেও কোন ভাবে আটকে রাখা যাচ্ছে না জিনিসপত্রের ঊর্ধ্বগতি। সাধারণ মানুষ এখন অনেক কিছু কিনতে পারছেন না সাধারণ শাকসবজির মধ্যেই। এইতো কয়েক সপ্তাহ আগে মরিচের দাম এতটাই বৃদ্ধি পেয়েছিল যে কেজি প্রতি ৮০০ টাকা হয়ে গিয়েছিল। এরপর আবার ডিমের দাম অনিয়ন্ত্রিত অবস্থায় প্রায় ষাট টাকার মতো হয়ে গেছিল প্রত্যেক হালির দাম। এদিকে মাছের বাজারেও অনেকটা আগুন ধরার মত অবস্থা। আজকে আমরা এই বাজারদর সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য জানবো যেগুলোর দাম শুধু বৃদ্ধি পেয়ে যাচ্ছে।

সরকার বেশ কয়েকবার এ বিষয় নিয়ে ভ্রাম্যমান আদালত সহ আদালত সহ মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করলেও আবার পুনরায় একই অবস্থায় ফিরে যাচ্ছে। আজকে আমরা যে বাজারদর দেখসি সেটি একটি সাধারণ বাজার থেকে সবজি কেনার পর সেই হিসাব আপনাদেরকে দেব।

আজকের বাজারের সবজির দাম কত

এখন আমরা জানবো সাধারণ বাজারে সবজি এবং অন্যান্য ফলমূলের দাম কেমন এই বিষয় সম্পর্কে। নিচে থেকে এখন আমরা এ বিষয়টি দেখে নেই।

আজকে আলুর দাম কত

আজকের বাজার অনুসারে লাল আলোর দাম প্রায় ৪৫ টাকা থেকে ৫৫ টাকা পর্যন্ত নিচ্ছে সাধারণ খুচরা বিক্রেতারা। সরকার নির্ধারণ করে দিয়েছে 35 টাকা কিন্তু প্রায় বাজারগুলোতেই একই অবস্থা দেখা দিচ্ছে। অর্থাৎ অনিয়ন্ত্রিত রয়েছে এই আলুর বাজার ( আজকের বাজারে সবজির দাম )।

আজকে বেগুনের দাম কত

বেশ কিছুদিন আগে বেগুনের দাম ছিল 50 টাকা থেকে 60 টাকার মধ্যে কিন্তু এখন তা বের হয়েছে ৬০ টাকা থেকে প্রায় ৮০ টাকা পর্যন্ত। দেখা যাচ্ছে বেগুনের দাম অনেকাংশ বৃদ্ধি পেয়েছে আজকের বাজারে।

আজকে পেঁয়াজের দাম কত

খুচরা বাজারে দেখা গেছে আজকের পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়ে প্রায় ৭০ থেকে ৮০ টাকা হয়ে গেছে দেশি পেঁয়াজ। কিন্তু গত সপ্তাহে এর দাম ছিল অনেক কম এ সপ্তাহের দাম বৃদ্ধি পেয়ে প্রায় ১০ থেকে ২০ টাকা বৃদ্ধি পেয়েছে।

পোল্ট্রি মুরগির দাম কত আজকে

অর্থাৎ আজকের বাজারের সবজির দাম যদি হিসাব করা হয় তাহলে প্রত্যেক জিনিস প্রতি ১০ থেকে ১৫ টাকা দাম বৃদ্ধি পেয়ে গেছে। এইরকম দাম বৃদ্ধি পেতে থাকলে তাহলে একসময় মানুষের কেনার স্বার্থের বাইরে চলে যাবে সবকিছু।

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *