আজকের আবহাওয়া বার্তা খবর কি

আজকের আবহাওয়া বার্তা খবর কি সে বিষয়ে জানতে আমাদের আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ুন এবং জেনে নিন। বর্তমান আবহাওয়া অবস্থা এবং আগামীতে কি ঘটতে চলেছে সে বিষয়টি। আসুন তাহলে দেখে নেই আমরা আজকের আবহাওয়ার।

বাংলাদেশের আবহাওয়া হচ্ছে নাতিশীতোষ্ণ। যদিও বাংলাদেশ ষড়ঋতুর দেশ তবুও বাংলাদেশের সবচেয়ে তিনটি ঋতু বেশি প্রভাব ফেলে। মধ্যে হচ্ছে গ্রীষ্ম, বর্ষা এবং শীত। বর্তমান সময়ের আবহাওয়া রয়েছে মিশ্রণ। কারণ শীতের সময় ঘনিয়ে আসছে অন্যদিকে বৃষ্টির আবাস দেখা দিচ্ছে তুমুল ভাবে। এখন গরমের পরিবেশ দেখা দিল মাসে করে ঠান্ডা আবহাওয়া আবার এর মধ্যে দেখা যায় গরমের আবার। মোটকথা এ যেন প্রকৃতির অপরূপ মিশ্রণের সমাহার। তবে বিভিন্ন সময় আমাদেরকে আবহাওয়া বার্তা সম্পর্কে জানার প্রয়োজন হয়। কারণ অনেক সময় বৃষ্টির পূর্বাভাস দেখা যায় যার কারণে রাস্তাঘাটে বের হওয়া যায় না পূর্ব প্রস্তুতি নিয়ে আমাদের কাজে বের হতে হয়। এছাড়াও আরো বিভিন্ন কাজে আবহাওয়া বার্তা সম্পর্কে জানার প্রয়োজন হয়েছে।

আজকের আবহাওয়া বার্তা খবর কি

তবে আজকে এখন আমরা এই আবহাওয়া বার্তা সম্পর্কে বেশ কিছু তথ্য জানতে। আজকের আবহাওয়া রাত বারোটার পর থেকেই বৃষ্টির আভাস পাওয়া যাচ্ছে। বাংলাদেশ সহ মোট ১৮ টি অঞ্চলে ছোটখাটো ঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে। আর বেশিরভাগ জেলাগুলোতে হালকা বৃষ্টির আবাস পাওয়া যাচ্ছে। আর কিছু কিছু অঞ্চলে ভারী বর্ষণ হচ্ছে।

টাঙ্গাইল, ময়মনসিংহ এবং এর আশে পাশের অঞ্চলগুলোতে ঝড়ো আবহাওয়া বয়ে যেতে পারে। নদী এবং সামুদ্রিক অঞ্চল গুলোকে দেওয়া হয়েছে সতর্ক সংকেত। তবে এই বৃষ্টির প্রভাবে গত কয়েকদিন ধরে যে গরমের তীব্রতা দেখা দিয়েছিল সেটি অনেকটা কমে গিয়েছে। আশা করা যাচ্ছে এই আবহাওয়ার পর থেকেই গরমের তীব্রতা অনেকটা কমে আসবে। এমনটা জানানো হয়েছে আবহাওয়া অফিস থেকে।

প্রতিনিয়ত আবহাওয়ার খবর সবার আগে তাতে আমাদের ওয়েবসাইট দেখুন। আমাদের পত্রিকাতে অর্থাৎ আজকের আবহাওয়া বার্তা খবর & সংবাদ মাধ্যমে সবার আগে সকল ধরনের আবহাওয়ার খবরগুলো প্রকাশ করা হয়েছে।

Also: ড্র সিস্টেমে পোল্যান্ড ওয়ার্ক পারমিট ভিসা নিয়ম

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *