কোন কোন অঞ্চলে শীত পড়েছে

অনেকেই জানতে চেয়েছেন কোন কোন অঞ্চলে শীত পড়েছে সে বিষয়টি। সব সময় পাঠকদেরকে সর্বশেষ আবহাওয়া অবস্থা জানিয়ে দেওয়ার চেষ্টা করি যাতে করে তারা এ বিষয়ে সর্বোচ্চ জ্ঞানে রাখতে পারে। প্রতিবারের মতো আমরাও এবার হাজির হয়েছি কিভাবে পরিপূর্ণ ধারণা পাবেন।

বর্তমানে চলমান রয়েছে অক্টোবর মাস। অর্থাৎ আমাদের দেশে ইংরেজি মাস থেকেই বেশি প্রাধান্য দেওয়া হয়। এইতো কয়েক সপ্তাহ আগেও ঝড় বাতাস এবং বৃষ্টির কারণে অতিষ্ঠ হয়ে গিয়েছিল বাংলাদেশের অনেকেই। যার কারণে অনেকটা সমস্যার সম্মুখীন হয় সাধারণ জনগণ। বিশেষ করে শহর অঞ্চলের মানুষের জীবন হয়ে গেছিল অতিষ্ট। একদিন বৃষ্টিতেই অনেকটা পানি জমে জীবন অতিষ্ঠ হয়ে যায় সেখানে টানা বৃষ্টির কারণে অনেকের সেটি দুর্ভোগের সৃষ্টি করে। যারা অফিস আদালতের যাতায়াত করতেন তাদের জন্য হয়েছিলেন ব্যাপক ক্ষতিগ্রস্ত। বৃষ্টির আভাস কেটে গেলেও পুনরায় আবার বৃষ্টি আসার সম্ভাবনা রয়েছে। বলছে আবহাওয়া অফিস বার্তা থেকে। আবারও লঘু চাপ দেখা দিচ্ছে যার কারণে সারা বাংলাদেশের উপর দিয়ে বয়ে যেতে পারে দমকা হাওয়া এবং ঝড়বৃষ্টি।

কোন কোন অঞ্চলে শীত পড়েছে

যদিও লোগো চাপ রয়েছে তবে শীতের আবাস সহ দেখা দিচ্ছে সারা বাংলাদেশ জুড়ে। দক্ষিণ অঞ্চল এবং পাহাড়ে অঞ্চলগুলোতে বেশ কুয়াশা দেখা যায় সকালে এবং বিকেল বেলায়। আর অনেক অঞ্চলে রাতের সময় বেশ ঠান্ডা অনুভূত হচ্ছে যার শীতের পূর্বাভাস। অনেকেই মনে করছে শীত শুরু হয়ে গেছে এবং গরমের পর্যায়ের শেষ হয়ে যাচ্ছে। হ্যাঁ অনেকটাই তেমন দেখা দিচ্ছে এ সকল অঞ্চলে। শহরগুলোতে শীতের কোন আবাস দেখা দিচ্ছে না। কারণ এমনিতেই শহর সব সময় উত্তপ্ত এবং গরম থাকে। শীতের প্রচণ্ড তা আসে তখনই কেবল সর অঞ্চলগুলোতে ঠান্ডা অনুভূত হতে থাকে।

মোট কথা বাংলাদেশের প্রায় সকল গ্রামাঞ্চলের শীত অনুভূত হচ্ছে বিশেষ করে দক্ষিণাঞ্চলে বেশি। অন্যদিকে উত্তরাঞ্চলে শীতের পরিমাণ আরো বৃদ্ধি পাচ্ছে। সবচেয়ে শীতের প্রবণতা ভেসে থাকে এই উত্তর অঞ্চলের পরিবেশের উপর। আশা করি আপনারা এই আর্টিকেল পড়ে জানতে পারলেন কোন কোন অঞ্চলে শীত পড়েছে সে বিষয়টি। এরকম আরো আবহাওয়া খবর জানতে আমাদের সঙ্গে থাকুন।

Also: আজকে সোনার দাম কত 

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *