বিশ্বকাপের ইতিহাসে প্রথমবার Timed Out শ্রীলঙ্কার Angelo Mathews (Ban vs Sri)

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ইতিহাসে এই প্রথম টাইম আউট হলেন শ্রীলঙ্কার ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাথিউস। ভারতে চলমান আইসিসি ওয়ানডে বিশ্বকাপের বাংলাদেশ এবং শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচটিতে এই ঘটনা ঘটেছে।

সোমবার, ০৬ নভেম্বর ২০২৩ ভারতের দিল্লিতে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচটিতে টস হেরে যায় বাংলাদেশ তাই শ্রীলঙ্কার প্রথম ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। তারপর ৭২ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে শ্রীলঙ্কা।

বিশ্বকাপের ইতিহাসে প্রথমবার Timed Out শ্রীলঙ্কার Angelo Mathews:

শ্রীলঙ্কার ক্রিকেট টিম ৩ উইকেট এর পর ভালোই খেলা জমিয়ে তুলে। তাদের চতুর্থ উইকেট অর্থাৎ চারিথ আসালঙ্কা ও সাদিরা সামারাবিক্রমা জুটি। শ্রীলঙ্কার পঞ্চাশোর্ধ্ব জুটিতে অসাধারণ খেলছিল। কিন্তু সাকিব বল করতে এসে সেই জুটির অসাধারণ খেলার বাধা হয়ে দাঁড়ালেন। শ্রীলঙ্কার ক্রিকেটার
সামারাবিক্রমা সাকিবের বলকে তুলে মারতে গিয়ে ধরা পড়েন মাহমুদউল্লাহর হাতে। এরপরেই ঘটে বিশ্বকাপের ইতিহাসে টাইম আউটের ঘটনা।

সাধারণত ক্রিকেট এক ব্যাটার আগেই প্রস্তুত থাকেন মাঠে নামার জন্য এক ব্যাটার আউট হতেই আরেকজন মাঠে ঢোকেন। কিন্তু শ্রীলঙ্কার ক্রিকেটার সাদিরা সামারাবিক্রমা আউট হওয়ার পর সাথে সাথেই কোনো ব্যাটার মাঠে ঢোক ছিলেন না। তারপর অ্যাঞ্জেলো ম্যাথুজকে দায়িত্বহীন ভাবে
মাঠে ঢোকেন। এখানেই শেষ হয় নি এরপর মাঠে এসে হেলমেট স্ট্র্যাপে সমস্যার থাকায় বদলে আনতে বলেন।

বাংলাদেশের ক্রিকেটার সাকিব আল হাসান অ্যাঞ্জেলো ম্যাথুজ এর এই কর্মকাণ্ডে‌র জন্য আম্পায়ার এর কাছে টাইম আউট এর আবেদন করেন। তারপর ম্যাথুজকে আউটের সিদ্ধান্ত জানান আম্পায়ার। এই আপিল তুলে নিতে সমস্যার কথা তুলে ধরেন কিন্তু তবুও কোনো কাজ হয়নি। এরপর কোনো কিছু করার না থাকায় বিনা বলেই হতাশায় মাঠ ছাড়তে হয় ম্যাথুজকে। জানা যায় এই প্রথম আন্তর্জাতিক ক্রিকেটে এমন আউটের ঘটনা ঘটলো।

দেশ বিদেশের সমসাময়িক সব ধরনের আপডেট খবর পেতে আমাদের সাইট foxbdnews.com এ ভিজিট করুন। আমাদের দেওয়া সব ধরনের খবর সহজেই পেতে আমাদের সাইটটিকে সাবস্ক্রাইব করুন।

MD Tahmid

এমডি তাহমিদ পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। তিনি ফাজার নিউজের টিম মেম্বারের একজন। তিনি এখানে বিশেষ করে টেকনোলজি, খেলাধুলা, বিনোদনসহ অন্যান্য নিউজগুলো সাথে সাথেই পাবলিশ করে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *