ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার নিয়ম

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার নিয়ম সম্পর্কে অনেকে জানতে চাচ্ছেন তাদের জন্য আজকের আর্টিকেলটি বেশ গুরুত্বপূর্ণ। কারণ এ বিষয়টি জানার জন্য অনেকের বেশ আগ্রহ রয়েছে।

পৃথিবীতে যত প্রকার ভিডিও প্ল্যাটফর্ম রয়েছে অনলাইন ভিত্তিক তার মধ্যে সবচেয়ে বড় এবং জনপ্রিয় প্লাটফর্ম হচ্ছে এটি। প্রায় কয়েক লক্ষ ক্যাটাগরির ভিডিও রয়েছে এমনকি প্রায় কয়েক কোটি ভিডিও রয়েছে ‌ এই অনলাইন প্লাটফর্মে। শুধুমাত্র তাই নয় এখানে প্রতিদিন প্রায় কয়েক বিলিয়ন মানুষ দেখে থাকে এর বিভিন্ন ধরনের ভিডিও গুলো। যে মজার ব্যাপার হচ্ছে অনলাইনে প্ল্যাটফর্মের মত এটি আজেবাজে ভিডিও দিয়ে ভরপুর নয়। মাত্র নির্দিষ্ট নিয়ম মেনে যারা ভিডিও আপলোড করে তারাই কেবল এখানে ভিডিও থেকে ইনকাম করতে পারে এবং তাদের প্রয়োজনীয় কাজগুলো করে নিতে পারে। পূর্বে শুধুমাত্র ফ্রি ভার্সন ছিল ইউটিউব দেখার জন্য তবে এখন সেটি প্রিমিয়াম করে দেয়া হয়েছে। আজকে আমরা জানবো কিভাবে এই ভিডিও ডাউনলোড করবেন ইউটিউব থেকে।

কারণ আমরা জানি ইউটিউব থেকে শুধুমাত্র ভিডিও দেখা যায় কিন্তু সেখান থেকে ডাউনলোড করা যায় না। আজকে আমরা ট্রিকস এর মাধ্যমে জানিয়ে দিব কিভাবে খুব সহজে কোন অ্যাপ ডাউনলোড ছাড়া ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করবেন সে বিষয়টি।

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার নিয়ম

অনেকেই ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার জন্য বিভিন্ন ধরনের থার্ড পার্টি অ্যাপ অথবা বিভিন্ন ধরনের অ্যাপের সহযোগিতা নিয়ে থাকে। যেগুলো বেশিরভাগই কাজে দেয় না। আজকে আপনাদের এমন কিছু নিয়ম দেখাবো যেখান থেকে আপনি খুব সহজে ইউটিউব থেকে ভিডিও লিংক কপি করে পেস্ট করলেই ডাউনলোড হয়ে যাবে আপনার কাঙ্খিত ভিডিওটি।

প্রথমে আপনারা ইন্টারনেট যুক্ত একটি মোবাইল ডিপার্টমেন্ট তারপরে ইউটিউবে প্রবেশ করুন করুন। ইউটিউবে প্রবেশ করার পরে আপনি যে ভিডিও দেখবেন সেই ভিডিওতে প্রবেশ করে তার লিংক কপি করুন।

সেই লিংকে প্রবেশ করার পর এবার এই ওয়েব সাইটে প্রবেশ করুন এবং সেখানে গিয়ে সার্চ বক্সে লিংক পেস্ট করে সার্চ করুন। তাহলে আপনি ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার নিয়ম পরিপূর্ণভাবে কমপ্লিট করতে পারবেন। এবার সার্চ সেখানে আপনি যে ভিডিওটি ডাউনলোড করতে চাচ্ছেন সেখানে করার অপশন আসবে। ডাউনলোড অপশনে চাপ দিলে আপনার ডাউনলোড হয়ে যাবে।

এছাড়াও আপনি বিভিন্ন পদ্ধতিতে এখান থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন। আমরা আলোচনা করব পরবর্তী সময়ে। তবে এই পদ্ধতিতে আপনিরা কম্পিউটার অথবা যে কোন এন্ড্রয়েড মোবাইল থেকেই ভিডিও ডাউনলোড করতে পারবেন।

More: সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *