১৪ই ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস

Jahid Hasan

অনেকেই জানতে চাচ্ছে আজকে ১৪ই ফেব্রুয়ারি কি দিবস? আজকে হচ্ছে ১৪ই ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস। এই দিবসকে কেন্দ্র করেই আমরা আজকের প্রতিবেদন সাজাচ্ছি। তাহলে এই দিবস সম্পর্কে আমরা সকল বিষয়গুলো জানার চেষ্টা করি এক নজরে।

আজকে হচ্ছে বিশ্ব ভালোবাসা দিবসে এমনটাই পালন করে আসছে সারা বিশ্ব জুড়ে। আর প্রতিটি দেশের মতো বাংলাদেশে পালন করা হচ্ছে বিশ্ব ভালোবাসা দিবস। আর এই দিবসকে কেন্দ্র করে দেশের নানা প্রাঙ্গণে সাজানো হয়েছে নানা ধরনের উৎসব। বিশেষ করে বর্তমান তরুণ সমাজের কাছে এটি খুব ভালোভাবে উদযাপিত করা হয়। কয়েকদিন ধরে এই দিবসকে কেন্দ্র করে শহরের বিভিন্ন প্রাঙ্গনে আয়োজন এর প্রস্তুতি চলছে।

১৪ই ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস

গতকালকে গেছে বসন্ত আর একে কেন্দ্র করে আয়োজন করা হয়েছিল বিভিন্ন ধরনের উৎসব গ্রাম থেকে শহর পর্যন্ত সকল প্রাঙ্গনে। বিশেষ করে আজকে বিভিন্ন পার্ক এবং বিভিন্ন পাবলিক পেজ গুলোতে দেখা যাবে সমাহার। একে অপরকে সাজাবে বিভিন্ন ধরনের ফুল এবং অন্যান্য আঙ্গিকে।

আর বিভিন্ন মিডিয়াগুলো নিউজ কভারে থাকবে ব্যস্ত আবার অন্যদিকে প্রকাশ করা হবে ভালোবাসা দিবসের নাটকগুলো। এই দিবস কে কেন্দ্র করে বিভিন্ন চলচ্চিত্র নির্মাতারা নাটক ও সিনামা নির্মাণ করে থাকেন। ভালোবাসা দিবসের নাটক গুলো দেখতে চান তারা অবশ্যই আমাদের পত্রিকা এবং সেখান থেকে দেখে নিন।

এই দিবসকে কেন্দ্র করে পুলিশের পূর্ব সতর্কবার্তা দেওয়া হয়েছে। আজকে কেন্দ্র করে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে। বেশ কয়েকদিন আগে একটা আবৃত্তিকার ঘটনা ঘটে গেছে যার কারণে সবাইকে সতর্ক করে দেওয়া হয়েছে। নিরাপত্তা ব্যবস্থাপনা আরো জোরদার করা হয়েছে।

আরো পড়ুন: ভ্যালেন্টাইন পিক ডাউনলোড

Share This Article