আরিফিন শুভ বায়োগ্রাফি আপডেট

Jahid Hasan

ঢালিউডের অন্যতম একজন অভিনেতা হচ্ছে আরিফিন শুভ। আর আজকের এই প্রতিবেদনে আমরা দেখে নেব আরিফিন শুভ বায়োগ্রাফি এবং অন্যান্য তথ্যগুলো সম্পর্কে।

বর্তমান সময়ে তরুণ প্রজন্ম যুগে নতুন নতুন অভিনেতা অভিনেত্রীরা এসেছেন। প্রায় দুই যোগ সময় ধরে এখানে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে সুপারস্টার শাকিব খান। বলা হয়ে থাকে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অভিনেতা তিনি। বর্তমানে তারপরে এই অবস্থান করছে আরিফিন শুভ। যদিও তার গানের মাধ্যমে এখানে যাত্রা শুরু হয় কিন্তু বর্তমান সময়ে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে মুভিগুলোতে। বিশেষ করে অ্যাকশন ধর্মীর মুভি তার ভক্তরা বেশি পছন্দ করে থাকেন। আর তার এই ধরনের মুভিগুলো ব্যাপক সাড়া পেয়েছে বাংলাদেশে। সাম্প্রতিক সময়ে তার কিছু মুভি গুলো ভারতে এবং অন্যান্য দেশগুলোতে প্রচুর পরিমাণে দেখেছেন দর্শকরা। চলুন এখন আমরা এখান থেকে তার বায়োগ্রাফি সম্পর্কে দেখে নেই।

আরিফিন শুভ বায়োগ্রাফি ২০২৪ আপডেট

এই প্রতিবেদনে আমরা দেখব তার জীবনের ছোট বড় সকল ঘটনা এবং তার ব্যক্তিগত জীবন সম্পর্কে। এছাড়াও তার কর্মজীবন এবং অভিনয় জগতের বিভিন্ন তথ্য গুলো দেখে নেব।

ব্যক্তিগত জীবন এবং জন্মস্থান

অন্যতম জনপ্রিয় নায়ক জন্মগ্রহণ করেন ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলায় ১৯৮২ সালে। বর্তমান সময়ে তার বয়স হচ্ছে ৪২ বছর। ছোটবেলা থেকে ময়মনসিংহে বড় হলে ওকে পরবর্তী সময় তিনি ঢাকায় আসেন। তার উচ্চতা নিয়ে বেশ কিছু প্রশ্ন রয়েছে তার ভক্তদের কাছে। কারণ অনেকেই জানতে চান তার উচ্চতা কত। মূলত তার উচ্চতা হচ্ছে ৬ ফুট ১ ইঞ্চি।

২০১৫ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তার নাম হচ্ছে অর্পিতা সমাদ্দার। দুজনে একসঙ্গে বসবাস করেন। তবে তার স্ত্রীকে তেমন মিডিয়া জগতে দেখা যায়নি।

কর্মজীবন এবং বিনোদন জগত

মূলত তিনি ফ্যাশন ডিজাইনের ওপর পড়াশোনা করেছেন এবং এই বিষয়ের উপরে কাজ করতেন। ২০০৭ সালে একটি বিজ্ঞাপনের মাধ্যমে তার যাত্রা শুরু হয় মডেল হিসেবে। তিনি শুধু মডেলই নয় গানের দিক থেকেও তার ব্যাপক ছাড়া পাওয়া গেছে সারা বাংলাদেশ থেকে। এরপর তিনি মিডিয়া জগতে আসেন পরিপূর্ণভাবে। প্রথমে বেশ কয়েকটি বিজ্ঞাপনে অংশগ্রহণ করেছে তারপর বিভিন্ন নাটকে দেখা গিয়েছে তাকে।

সর্বপ্রথম ২০১৩ সালে তাকে দেখা দিয়েছে প্রেমের কাহিনী মুভিতে। এছাড়া বেশ কয়েকটি মুভিতে তিনি অভিনয় করেছেন। কিছু জনপ্রিয় মুভির নাম নিচে দেওয়া হল ধারাবাহিকভাবে।

  • জাগো
  • প্রেম কাহিনী
  • ভালোবাসা জিন্দাবাদ
  • অগ্নি
  • তারকাটা
  • মুসাফির
  • আয়নাবাজি
  • ঢাকা অ্যাটাক
  • মুজিব একটি জাতির রূপকার

আমরা যদি আরিফিন শুভ বায়োগ্রাফি সম্পর্কে দেখে তাহলে দেখা যায় সেখানে তিনি চলচ্চিত্র পুরস্কার এবং জাতীয় পুরস্কার পেয়েছেন অনেকগুলো। অর্থাৎ তার অভিনয় এবং কর্মজীবনের মাধ্যমে এ সকল পুরস্কার পেয়েছেন।

অন্যান্য প্রতিবেদন- শরিফুল ইসলাম রাজ বায়োগ্রাফি

Share This Article