সপ্তম শ্রেণীর শরিফ শরিফা হওয়ার গল্প

আমাদের আজকের এই প্রতিবেদনে এখন তুলে ধরা হবে সপ্তম শ্রেণীর শরীফ শরিফা হওয়ার গল্প থেকে কি কাহিনী হয়েছে বর্তমান সময়ে সেই বিষয়ে সম্পর্কে।

কারণ এই বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়াতে প্রচুর আলোচনা হচ্ছে এবং সমালোচনার শিকার হচ্ছে ব্রাক বিশ্ববিদ্যালয়। ইতিমধ্যে বিকাশ বয়কটের ঘোষণা দিয়েছে সাধারণ ব্যবহারকারীরা সোশ্যাল মিডিয়াতে চলছে প্রচুর এ নিয়ে বিতর্ক। ইতিমধ্যে আমাদের ওয়েবসাইটে এ বিষয়ে একটি আর্টিকেল প্রকাশিত করা হয়েছে বিকাশ বয়কট সম্পর্কে। আমরা এখন এই গল্পের মূল কাহিনী কি এবং কি ঘটেছে সে বিষয় সম্পর্কে তুলে ধরব আপনাদের সামনে।

সপ্তম শ্রেণীর শরিফ শরিফা হওয়ার গল্প

বর্তমানে একটি সপ্তম শ্রেণীর বইতে পাওয়া গেছে শরিফ থেকে শরিফা হওয়ার গল্প সে বিষয় সম্পর্কে প্রচুর সমালোচনা করছেন নেটিজেনেরা। বলা হচ্ছে এখানে তৃতীয় লিঙ্গের মানুষের কে জোরপূর্বক ভাবে তাদের বিভিন্ন অনাধিকার গুলো তুলে ধরা হচ্ছে এবং এর মাধ্যমে সাধারণ মানুষের প্রতি ভেদাভেদ সৃষ্টি করে দেওয়া হচ্ছে- এমনটাই বলছেন বিভিন্ন বিশেষজ্ঞরা এবং শিক্ষক শিক্ষিকারা। আবার অনেকে বলছে এখানে সমকামিতাকে তুলে ধরা হচ্ছে এই বিষয় নিয়ে প্রচুর সমালোচনা হচ্ছে।

আরোও জানুন: ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষককে বরখাস্ত করার কারণ?

এদিকে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক যার নাম হচ্ছে আসিফ মাহতাব উৎসব, বলেছেন এই বই দোকানে গিয়ে কিনুন তারপর দুই পৃষ্ঠা ছিড়ে দিয়ে তারপর দোকানদারকে অর্ধেক মূল্যে বিক্রি করার জন্য বলুন। এরপর থেকেই সাধারণ মানুষের মধ্যে সচেতনার সৃষ্টি হয়েছে এবং উক্ত বিষয়কে তারা বড় আকারে নিয়ে গিয়েছেন। তবে সবচেয়ে যে ব্যাপারটি জোরালো হয়েছে সেটি হচ্ছে উত্তর টিচার facebook পোস্টে জানান তাকে হঠাৎ করেই রাখবি বিশ্ববিদ্যালয় আর ক্লাস নিতে নিষেধ করেছেন। এরপর থেকেই সাধারণ জনগণ বয়কট বিকাশ এবং বয়কট ব্রাক বিভিন্ন ধরনের স্লোগান দিচ্ছে। তবে এখন পর্যন্ত তাদের পক্ষ থেকে কোন ধরনের মন্তব্য শোনা যায়নি। আর এর মধ্যে সপ্তম শ্রেণীর শরীফ শরীফার গল্প ভাইরাল হয়ে গিয়েছে সারা দেশ জুড়ে।

আরোও পড়ুন: বিকাশ বয়কটের কারণ কি?

আসিফ স্যার সম্পর্কে জানতে: ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আসিফ এর জীবনী

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আসিফ স্যারের বক্তব্য মন দিয়ে শুনেনঃ

বাংলাদেশের সকল শিক্ষার্থী এবং শিক্ষকরা এই বিষয়ে ভালো ভাবে বুঝার জন্য ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের আসিফ স্যারের এই বক্তব্যটিই যথেষ্ট, আল্লাহ যেন স্যারের ভবিষ্যৎ আরও উজ্জ্বল করেন এবং আমাদের প্রত্যেককে এই বিষয়ে ভালো ভাবে বুঝার তাওফিক দান করেন।

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

8 Comments

  1. Amar mone hoy ashob oshlil golpo diye shomaj takee nosto kora hocche. Amader uchit agula Niya Kotha bola shomokamita moteo Valo jinish na|• •| Jodi amra dhormer dik chinta kori tahole Cristian Hindu Muslim mul dhormo gulite agula nishoddo kora hoyeche tahole amra ki korchi ?, |••| hajrot Muhammad (s,w) bolechen j Amar ata vablei voy lage j Amar kichu ummat shomokami Hobe (astagfirullah)
    Kichu bolar vasha nai.

  2. শিক্ষা এমন হওয়া দরকার যা বাস্তবে কাজে লাগে এমন শিক্ষা কখনোই কাম্য নয় যা সমাজ বা দেশকে ধ্বংস করে দেয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *