মিচেল স্টার্ককে কেকেআর এত অর্থ দিয়ে কেন কিনে নিল

বর্তমানে ভারত এবং বাংলাদেশে খেলা প্রাঙ্গণে সবচেয়ে বেশি আলোচিত হচ্ছে মিচেল স্টার্ককে কেকেআর এত অর্থ দিয়ে কেন কিনে নিল। বিষয় সম্পর্কে আপনাদের সামনে উপস্থাপন করার চেষ্টা করব এখন আমরা।

পৃথিবীতে যত প্রকার ক্রিকেট আয়োজন করা হয় তাদের মধ্যে সবচেয়ে বেশি ব্যয়বহুল এবং উৎসবমুখর ভাবে আয়োজন করা হয় আইপিএল। শুধুমাত্র ভারতের খেলোয়াড়ের রান্না এখানে আন্তর্জাতিক বিশ্বের সকল খেলোয়াড়েরা অংশগ্রহণ করে থাকে। শুধু তাই নয় অনেক বড় বড় খেলোয়াড়ের স্বপ্ন থাকে এই আইপিএলে খেলায় অংশগ্রহণ করার জন্য। কারণ এখানে যতটা পুরস্কার দেওয়া হয় তার থেকে বেশি টাকা দিয়ে খেলোয়াড়দেরকে ক্রয় করা হয়ে থাকে। এই খেলোয়াড়দেরকে ক্রয় করা হয়ে থাকে একটি নিলামের মাধ্যমে। এইতো গত সপ্তাহে অনুষ্ঠিত হয়ে গেল আইপিএল নিলাম। সেখানে দেখা দিয়েছে দেশে বিদেশি সকল ক্রিকেট তারকাদের। বিভিন্ন দামে সবাইকে চিনে থাকলেও মিচেল স্টার্ককে সর্বোচ্চ দামে কেনা হয়েছে।

মিচেল স্টার্ককে কেকেআর এত অর্থ দিয়ে কেন কিনে নিল

মিচেল স্টার্ককে কেকেআর এত অর্থ দিয়ে কেন কিনে নিল

প্রতিবারের মতো ২০২৪ সালে আইপিএল অনুষ্ঠিত হতে যাচ্ছে। আর সেই উপলক্ষে আয়োজন করা হয়েছে কত সপ্তাহে নিলাম। পূর্বে থেকে বেশ কয়েকজন খেলোয়াড়কে তারা ইউএস দলে রেখে দিয়েছে কিন্তু আবার নতুন করে নিলামের মাধ্যমে আরো নতুন নতুন খেলোয়াড়দেরকে নিয়ে নিচ্ছে তাদের দলগুলো। তবে সেক্ষেত্রে সর্বোচ্চ দাম দেখা যায় প্যাট কামিসকে। ২০ কোটি রুপিতে নেওয়া হয়েছে। অন্যদিকে মিচেল স্টারকে তার কয়েক মুহূর্তে কিনে নেওয়া হয়েছে প্রায় 24 কোটি রুপির উপরে। তাকে নিয়ে এসেছে আইপিএলের অন্যতম একটি দল কলকাতা নাইট রাইডার্স।

আগে কেনার পরেই শুধুমাত্র ভারত নয় আন্তর্জাতিক বিশ্বে বিভিন্নভাবে আলোচনা হচ্ছে এ বিষয় নিয়ে। বলা হচ্ছে এ যাবতকালের সর্বোচ্চ দাম দিয়ে কেনা হয়েছে অস্ট্রেলিয়ান ক্রিকেট তারকাকে। মূলত তাকে এত অর্থ দিয়ে কেনার মূল কারণ হচ্ছে তিনি ২০২৩ বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করেছে এবং প্রেসার বোলার তালিকায় তিনি রয়েছেন এগিয়ে। তাই তাকে এত রুপি দিয়ে কেনা হয়েছে এবং এবারের আইপিএলে পারফরম্যান্স করবে দুর্দান্ত বলে আশা করা যাচ্ছে। মিচেল স্টার্ককে কেকেআর এত অর্থ দিয়ে কিনে নিল এই কারণেই।

More: আইপিএল ইতিহাসে সবচেয়ে দামি মিচেল স্টার্ক 

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *