সোমবার থেকে আবার হরতাল ডেকেছে বিএনপি

আগামী সোমবার থেকে আবার হরতাল ডেকেছে বাংলাদেশের অন্যতম বিরোধী দল বিএনপি। সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত মোট 12 ঘন্টা এই হরতাল চলমান থাকবে। তাই জানানো হয়েছে তাদের পক্ষ থেকে।

আগামী নির্বাচনকে কেন্দ্র করে দেশজুড়ে হরতাল বিএনপি ও জামাত দল পালক্রমে। পূর্বে বেশ কয়েকবার হরতাল ডাকলেও আবার পুনরায় তারা এই আহ্বান জানিয়েছেন। বিশেষ করে গত ২৮ অক্টোবর পর থেকে তারা বিভিন্ন দফায় দফা এই হরতাল ডেকেছে। যার কারণে সাধারণ মানুষ বিভিন্ন ধরনের সমস্যার পাশাপাশি কর্মজীবীরা ও সমস্যায় ভুগতেছে। বর্তমান সরকার হরতাল শান্তিপূর্ণভাবে পালনের জন্য নির্দেশনা দিয়েছে এবং যথাযথ পদক্ষেপ গ্রহণ করছে। নির্বাচনকে কেন্দ্র করে কোন ধরনের বিশৃঙ্খলা যাতে না সৃষ্টি হয় সে বিষয়েও সচেতন করা হয়।

সোমবার থেকে আবার হরতাল ডেকেছে বিএনপি

১৬ ডিসেম্বর বাংলাদেশের মহান বিজয় দিবস ছিল। আজকের রবিবার এবং আগামীকাল সোমবার থেকে হরতাল এর ডাক দিয়েছে বিএনপি। রুহুল কবির রিজভী ভার্চুয়াল একটি সংবাদ মাধ্যমে তিনি এই ঘোষণা দেন। জানিয়েছেন তাদের এই ধকায় দফায় হরতাল এবং সম্মেলনের অন্যতম কারণ হচ্ছে তত্ত্ববোধায়ক সরকারের অধীনে নির্বাচন দেওয়া।

এই হরতালের ওপর অনেকেই সমস্যা সৃষ্টি হতে পারে। কারণ শুক্রবার ছিল সাপ্তাহিক ছুটির দিন অন্য দিকে শনিবার ১৬ ডিসেম্বরের বন্ধ। এই দিনে ছুটি পেয়ে প্রায় কয়েক লক্ষ মানুষ তাদের ঘরে ফিরেছে। দীর্ঘদিন সময় পর্যন্ত বাড়িতে যেতে পারে না তাদের জন্য তাকে একটি সুযোগ এবং সেই সুযোগকে কাজে লাগিয়ে থাকে সাধারণ মানুষেরা। একদিন ছুটি বৃদ্ধি করে এগিয়ে নিয়েছে। যারা সোমবারে যেতে চেয়েছিল তাদের ক্ষেত্রে সমস্যা সৃষ্টি হতে পারে। হরতালের সময় কোন ধরনের দুর্ঘটনা ঘটে গেলে সেটি অবশ্যই কল্যাণকর হবে না। জনগণের কাছে এ বিষয়টি জানা গেছে যে তারা আগামী সোমবার হরতালে বেশ চিন্তিত রয়েছেন। আজকে রবিবার বিকেলের মধ্যে তাদের গন্তব্যে ফিরতে চেষ্টা করবেন। তবে সোমবার থেকে আবার হরতাল ডেকেছে বিএনপি জানার পর প্রয়োজনে পদক্ষেপ গ্রহণ করবে পুলিশ প্রশাসন ও অন্যান্য কর্মকর্তারা।

More: মাহিয়া মাহির মোট সম্পত্তির পরিমাণ কত?

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *