আবারও বৃষ্টি হতে পারে সিলেটসহ তার আশেপাশের অঞ্চলসমূহগুলোতে

আমাদের আজকের আবহাওয়ার খবরে রয়েছে ২৩ ডিসেম্বর শনিবারের আবহাওয়া বার্তা সম্পর্কে। কারণ আবারও বৃষ্টি হতে পারে সিলেটসহ তার আশেপাশের অঞ্চলসমূহগুলোতে। আসেন আমরা এখন এই আবহাওয়া সম্পর্কে জানি আর কথায় কথায় বৃষ্টি হওয়ার আশঙ্কা রয়েছে।

২০২৩ সালের প্রথম থেকে আবহাওয়ার বেশি তারতম্য দেখা দিয়েছে বাংলাদেশের সর্ব প্রাঙ্গনে। যেমন এবারের তুলনামূলকভাবে গরম হয়েছিল অনেক বেশি। অন্যদিকে বৃষ্টি যতো সময় দেখা দেয়নি এবং যে সময়ে বৃষ্টির প্রয়োজন ছিল না ঠিক সে সময় প্রচন্ড বৃষ্টির প্রভাব দেখা যায়। এইতো ডিসেম্বর মাসের প্রথম থেকেই শুরু হয়েছিল বৃষ্টি যার কারণে ধান নষ্টসহ বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন করে বাংলার মানুষেরা। ছোটা আকারের বৃষ্টি টানা তিন দিন থাকে সারা দেশ জুড়ে। এতে শীতের তীব্রতা বেড়ে যায় এবং বিভিন্ন ধরনের সমস্যা দেখা যায়। আবহাওয়া পরিস্থিতি সম্পর্কে পূর্বে থেকে বলা হয়েছিল কিন্তু সে বিষয়ে তেমন অনেকের জানা হয়নি। যার কারণে বেশ ক্ষতিগ্রস্ত হয়ে পড়ে কৃষকরা এবং ব্যবসায়ীরা।

বৃষ্টি হতে পারে সিলেটসহ বাংলাদেশের বিভিন্ন অঞ্চলগুলোতে

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর হিসাবে একটি গুরুত্বপূর্ণ পুরো আবাস দেওয়া হয়েছে। বিশেষ করে সিলেট অঞ্চল এবং তার আশেপাশের অঞ্চলগুলোতে এই পূর্বাভাস আরো বেশি জোরালোভাবে দেওয়া হয়েছে। সেখান থেকে বলা হয়েছে উচ্চচাপ বলায় বর্ধিত অংশ পশ্চিমবঙ্গ এবং তার আশেপাশের অঞ্চলগুলোতে অবস্থান করতেছে। এবারের মৌসমের লোগো চাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করতেছে। আর কারনে সিলেট বিভাগ এবং এর আশেপাশের অঞ্চলগুলোতে বৃষ্টি দেখা দিতে পারে।

এখানে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা কম এবং হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনাই বেশি রয়েছে। সপ্তাহ খানেক সময় ধরে আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক ছিল এবং শীতের পরিমাণও স্বাভাবিক ছিল। হঠাৎ করেই আবহাওয়ার এই বৈরি পরিস্থিতি জনসাধারণকে বিভ্রান্ত করতে পারে। বৃষ্টির পাশাপাশি দেখা দিতে পারে ঘন কুয়াশা এবং প্রচন্ড শীত বিভিন্ন অঞ্চলগুলোতে। বৃষ্টি হতে পারে সিলেটসহ বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে জানার পর অনেকে নিজেদেরকে প্রস্তুত করে দিচ্ছে। বৃদ্ধ এবং বাচ্চা শিশুদের জন্য এটি বেশ ক্ষতিকর।

More: সর্বজনীন পেনশন স্কিম ২০২৪

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *