বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট ২৩ জানুয়ারি ২০২৪

Jahid Hasan

আজকে আমরা হাজির হয়েছি বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট সম্পর্কে। কারণ আজকে আমাদের এই প্রতিবেদনের মাধ্যমে আপনারা জানতে পারবেন কোন দেশে কত টাকার মান চলছে সে বিষয়ে সম্পর্কে। চলুন তাহলে আমরা এখন এই বিষয়টি দেখে নেই।

সিঙ্গাপুরের ডলার৭৬ টাকা ৬পয়সা
ইন্ডিয়ান১ টাকা ২৮ পয়সা
দক্ষিণ কোরিয়ান ওন০ টাকা ০৭৩ পয়সা
মালয়েশিয়ান রিংগিত২২ টাকা ৫০ পয়সা
মার্কিন ডলার১২০ টাকা ৫৮ পয়সা
সৌদির রিয়াল২৮ টাকা ২৭ পয়সা
অস্ট্রেলিয়ান ডলার৬৮ টাকা ২৮ পয়সা
মানি রিয়াল২৭৭ টাকা ০০ পয়সা
কাতারি রিয়াল২৯ টাকা ৬৭ পয়সা
কুয়েতি দিনার৩৪২ টাকা ৩৭ পয়সা

বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট

উপরে আপনারা দেখলেন বিভিন্ন দেশের টাকার বর্তমান রেট সম্পর্কে। এই রকম প্রতিনিয়ত আমাদের ওয়েবসাইটে প্রকাশিত করা হয় এই টাকা রেট সম্পর্কে। বাংলাদেশ ব্যাংকের হিসাব অনুযায়ী প্রতিনিয়ত এই টাকার মান কমতে থাকে অথবা বাড়তে থাকে। আমরা উপরে যে তথ্য দিয়েছে সেটি হচ্ছে সম্পূর্ণ বাংলাদেশ ব্যাংক কর্তৃক নিয়ন্ত্রিত হয়ে থাকে সেখান থেকে তথ্য নিয়ে। বাংলাদেশের সবচেয়ে বড় ব্যাংক হচ্ছে বাংলাদেশ ব্যাংক এবং এটি আন্তর্জাতিক পর্যায়ে হিসাব-নিকাশ গুলো সম্পন্ন করে থাকেন।

এছাড়াও টাকার মানের পরিবর্তন ঘটে থাকে অন্যান্য কারণে যেমন মুদ্রাস্ফীতি, অর্থনৈতিক অবস্থা এবং অন্যান্য বিষয়ের উপর নির্ভর করে। আর যারা প্রতিনিয়ত অর্থ লেনদেন করে থাকেন দেশ থেকে বিদেশ অথবা বিদেশ থেকে দেশে তাদের এ বিষয়টি জানা অত্যন্ত জরুরী। তাহলে তারা সঠিক হিসাবে টাকার মান সম্পর্কে জানতে পারবেন এবং সঠিকভাবে লেনদেন করতে পারবেন। এটি যেমন তাদের ব্যক্তিগত ভাবে অনেকটা উপকার ঠিক তেমনভাবে রাষ্ট্রীয়ভাবেও অনেক উপকারে আসবে।

আপনারা যারা বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট ২৩ জানুয়ারি ২০২৪ পড়লেন। তারা বিগত সকল টাকার মানের তথ্য সম্পর্কে জানতে হলে এই প্রতিবেদনের নিচের আর্টিকেল প্রবেশ করবেন।

আরোও পড়ুন: বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট

Share This Article