উচ্ছ্বাস পালন করছে বাংলাদেশ টাইগার বাহিনীরা

এবার টি-টোয়েন্টি ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে উচ্ছাস পালন করছে বাংলাদেশ টাইগার বাহিনীরা। আমরা সেই বিষয়গুলো আপনাদের সামনে তুলে ধরব কিভাবে টি-টোয়েন্টিতে জয়লাভ করল এবং কারা কারা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করলো।

নিউজিল্যান্ডের সাথে বেশ কয়েকটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে ইতিপূর্বে কয়েকটি। বিশ্বকাপের আগে সফরে এসেছিলেন নিউজিল্যান্ড তাদের সাথে খেলা হয়েছিল ওয়ানডে ম্যাচ। তারপর তারা আসেন এবং ওয়ানডে ম্যাচ সহ টেস্ট ম্যাচ খেলা অনুষ্ঠিত হয়েছিল বাংলাদেশেই। কিন্তু এবার নিউজিল্যান্ডের সফরে যায় বেশ কয়েকদিন আগে বাংলাদেশ ক্রিকেট বাহিনীরা। টি-টোয়েন্টি ম্যাচের প্রথম পেতেই তারা হেরে যান এবং ভেঙে যান অনেকটাই। টি-টোয়েন্টি প্রাঙ্গণে নিউজিল্যান্ডের দাপট ছিল প্রথম থেকেই এবং বাংলাদেশের সমীকরণ ছিল বেশ পিছিয়ে। অবশেষে গতকাল অনুষ্ঠিত হয় নিউজিল্যান্ডের মাঠে দ্বিতীয় বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড টি টোয়েন্টি ম্যাচ।

উচ্ছ্বাস পালন করছে বাংলাদেশ টাইগার বাহিনীরা

এতদিন পরে ২০ ওভারের খেলাতে নিউজিল্যান্ডকে তাদের নিজের মাঠে হারিয়ে জয়লাভ করে বাংলাদেশ টাইগার বাহিনীরা। ব্যাটিং শুরু করে এবং তারা ২০ ওভারে মোট রান সংগ্রহ করে ১৩৪ রান। এ ক্ষেত্রে নিউজিল্যান্ডের এক খেলোয়াড় জানে তাদের হারিয়ে ফেলার অন্যতম একটি কাম হচ্ছে এত কম রান। ১৫০ রানের অধিক করত তাহলে সে ক্ষেত্রে জয় লাভের সম্ভাবনা দেখা যেত। ব্যাটিং এ আসে বাংলাদেশ টাইগার বাহিনীরা।

দিক থেকে জ্বলে উঠেছিল বাংলাদেশ ব্যাটাররা। এখানে লিটন দাস ৩৬ বলে রান সংগ্রহ করে ৪২। অন্যদিকে সৌম্য সরকার ১৫ বলে ২২ রান এবং মাহেদী হাসান নট আউট হয়ে ম্যাসে জয়লাভ করে নিয়ে আসে। অর্থাৎ মাত্র ৫ উইকেটে ১৮ হবে ৪ বলে ১৩৭ সংগ্রহ করে বাংলাদেশ। ব্যাপক রানের ব্যবধানে এই বাংলাদেশের জয় লাভ। নিউজিল্যান্ডের অনেকেই তাদের পারফরম্যান্স দেখে বিস্মিত হয়েছেন। নিউজিল্যান্ডের খেলোয়াড়েরা বাংলাদেশের প্রশংসা করেছেন এবং তাদেরকে অভিনন্দন জানিয়েছেন।

T20 বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড লাইভ

টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশ টাইগার বাহিনীরা নিউজিল্যান্ডের বিরুদ্ধে জয়লাভ করেছে সে উপলক্ষে বাংলাদেশের ক্রিকেট ভক্তরাও উদযাপন করেছে। আশা করা যাচ্ছে আরেকটি ম্যাচে অনুষ্ঠিত হওয়া টি-টোয়েন্টি খেলাতে জয়লাভ করবে বাংলাদেশ। এই ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার তারিখ হয়েছে আগামী শুক্রবার। আপনারা যারা লাইভ খেলা দেখতে চান তারা অবশ্যই আমাদের ওয়েবসাইট ভিজিট করবেন এবং সেখান থেকে লাইভ খেলা উপভোগ করবেন।

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *