বাংলাদেশের মুদ্রার আজকের টাকার রেট ৪ এপ্রিল ২০২৪

৪ এপ্রিল ২০২৪, আজকের টাকার রেট নিয়ে হাজির হয়েছি বরাবরের মত আমরা। প্রতিদিন এই টাকার মানের পরিবর্তন হয়ে থাকে প্রতিদিন। আবারো কখনো টাকার মানে পরিবর্তন হতে সময় লাগে কয়েক সপ্তাহ থেকে এক মাস। সেটি নির্ভর করে বিভিন্ন দেশের Bd tk today exchange rate ওপর।

বাংলাদেশের কয়েক লক্ষ মানুষ প্রবাসের জীবন যাপন করে। এর মধ্যে অধিকাংশই কর্মসংস্থানের জন্য ছুটে গিয়েছে বিভিন্ন দেশে। তারা প্রতি মাসে কয়েক লক্ষ ডলার আবার কয়েক হাজার কোটি টাকা পাঠিয়ে থাকেন দেশে। আবার অনেকে যারা স্টুডেন্ট রয়েছে তারা বিদেশে থেকে পার্ট টাইম চাকরি করে পরিবারের জন্য টাকা পাঠায়। অর্থাৎ প্রতিনিয়ত বিভিন্নভাবে দেশ থেকে বিদেশে অর্থ প্রেরণ করা হয় আবার বিদেশ থেকে দেশে অর্থ আনা হয়ে থাকে। এ অর্থ লেনদেনের অন্যতম একটি মাধ্যম হচ্ছে ব্যাংক। যারা ব্যাংকের মাধ্যমে টাকা লেনদেন করে তাদের অবশ্যই টাকার রেটের বিপরীতে অর্থ লেনদেন করতে হয়। এতে করে নিজের যেমন লাভবান হয় ঠিক তেমনভাবে রাষ্ট্র ও লাভবান হয়। এজন্য সব সময় ব্যাংকের থেকে নির্দিষ্ট টাকা রেট জেনে তারপর বৈধ উপায় লেনদেন করা। আসুন তাই আমরা নিচে থেকে মুদ্রার মান দেখে নেই।

বাংলাদেশের মুদ্রার আজকের টাকার রেট

সিঙ্গাপুরের ডলার৮৪ টাকা ৩২ পয়সা
ইন্ডিয়ান১ টাকা ৩০ পয়সা
দক্ষিণ কোরিয়ান ওন০ টাকা ০৭৩ পয়সা
মালয়েশিয়ান রিংগিত২৪ টাকা ২৬ পয়সা
মার্কিন ডলার১১৩ টাকা ৫০ পয়সা
সৌদির রিয়াল২৯ টাকা ২৭ পয়সা
অস্ট্রেলিয়ান ডলার৭৭ টাকা ৮২ পয়সা
মানি রিয়াল২৭৭ টাকা ০০ পয়সা
কাতারি রিয়াল২৯ টাকা ৬৭ পয়সা
কুয়েতি দিনার৩৭৯ টাকা ৭ পয়সা

আমাদের এই প্রতিবেদনে একজন পাঠক বললেন আজকের টাকার রেট সম্পর্কে। এরকম প্রতিদিনের অন্যান্য টাকার মান সম্পর্কে জানতে হলে অবশ্যই আপনারা আমাদের পত্রিকা পড়বেন। এখানে প্রত্যেকদিনের টাকার মান গুলো উল্লেখ করা হয়ে থাকে।

অন্যান্য প্রতিবেদন: আজকের টাকার রেট ৩ এপ্রিল

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *