কার্যকরী জন্মনিয়ন্ত্রণ ঔষুধের নাম

Jahid Hasan

আমাদের মধ্যে অনেকে যারা জানতে চান জন্মনিয়ন্ত্রণে ঔষুধের নাম সম্পর্কে তাদের জন্য আজকের এই আর্টিকেলটি বেশ গুরুত্বপূর্ণ। এই প্রতিবেদনে তুলে ধরা হচ্ছে কার্যকরী কিছু গুরুত্বপূর্ণ ওষুধের নাম যেগুলো দ্রুত সমস্যার সমাধান করে দেয়।

যতদিন যাচ্ছে বাংলাদেশ সহ বিশ্বের জনসংখ্যা ততো বৃদ্ধি পাচ্ছে। কিন্তু একে নিয়ন্ত্রণের জন্য প্রচুর চেষ্টা করা হচ্ছে কোন ভাবেই যখন নিয়ন্ত্রণ করা যাচ্ছিল না তখন বিশেষ এক প্রকার ওষুধের আগমন ঘটেছে। বাংলাদেশে অনেক ধরনের ঔষধ পাওয়া গেল কিন্তু প্রকৃতপক্ষে কোন গুলো বেশি কার্যকারিতা দেয় সেটি জানা নেই অনেকের। আমাদের এই প্রতিবেদন শেষ পর্যন্ত পড়ে তাহলে অবশ্যই এর কার্যকারিতা এবং অন্যান্য বিষয় সম্পর্কে বুঝতে পারবেন। আর এই ওষুধগুলো খেয়ে আপনি নিশ্চিত থাকতে পারবেন।

কার্যকরী জন্মনিয়ন্ত্রণ ঔষুধের নাম

বর্তমান সময়ে বিভিন্ন ধরনের বাজার এবং দোকানগুলোতে অনেক ধরনের ওষুধ পাওয়া যায়। সবগুলো যে আপনাকে কার্যকারিতা দিবে কে সেটি সত্যি নয়। অনেক রয়েছে যেগুলো খেলে জন্মনিয়ন্ত্রণ হয় না বরং উল্টো বিভিন্ন ধরনের সমস্যা দেখা যায়। আর আমাদের এই প্রতিবেদনের যে ওষুধের নাম গুলো দেওয়া হচ্ছে এগুলো বিভিন্ন ডাক্তারের পরামর্শ এবং গাইডলাইট অনুসারে সেরা গুলো দেওয়া হচ্ছে।

জন্মনিয়ন্ত্রণ পিলের নাম ও দাম

  • ফেমিকন ট্যাবলেট – ১টি ইউনিট ২৭.৪৪ টাকা
  • নরেট ২৮ ট্যাবলেট – ১টি ইউনিট ২৩.৪২ টাকা
  • কনরেনা, ট্যাবলেট – ১টি ট্যাবলেট ১.৫ টাকা
  • মায়া বড়ি

তবে এ সকল ওষুধ জীবনের ক্ষেত্রে অবশ্যই নির্দিষ্ট নিয়ম কানুন মেনে চলতে হবে। প্রতিটি ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে সে অনুসারে বিভিন্ন ধরনের সমস্যা দেখা দিতে পারে। আর খাওয়ার পূর্বে অবশ্যই ডাক্তারের পরামর্শ দিতে হবে এবং বিভিন্ন ধরনের পদক্ষেপ অনুসারে স্থাপন করতে হবে। জন্মনিয়ন্ত্রণ ঔষুধের নাম ছাড়াও মেডিকেল প্লাটফর্মের আরো গুরুত্বপূর্ণ বিষয়গুলো জানতে হলে অবশ্যই আমাদের প্রতিকার পড়বেন।

আরোও পড়ুন: মৌসুমী হামিদের বিয়ের ছবি

Share This Article