গরমে কোমল পানীয় পান করা, Summer Cold Drinks

Jahid Hasan
গরমে কোমল পানীয় পান করা, Summer Cold Drinks

এই প্রতিবেদনে আমরা জানবো এখন আমরা জানবো গরমে কোমল পানীয় পান করা সংক্রান্ত তথ্যগুলো। Summer Cold Drinks 2024.

বর্তমান সময়ের চারদিকে প্রচন্ড গরম অনুভূত হচ্ছে। আর এই গরম অনুভূত হওয়ার কারণে চারদিকে মানুষজন অসুস্থ হয়ে পড়ছে। এই কারণে বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছে সাধারণ জনগণ এবং শিশু বৃদ্ধরা। প্রতিবছর গ্রীষ্মকালে যেখানে তাপমাত্রা থাকতো সর্বোচ্চ আট থেকে ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত সেখানে এবার সারা বাংলাদেশ জুড়ে এর থেকে বেশি অবস্থান করছে। দুপুরের দিকে এই তাপমাত্রার পরিমাণ দাঁড়িয়েছে অনেক জায়গায় ৪২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত। মূলত পর্যাপ্ত পরিমাণ গাছ না থাকার কারণে এমনটা ঘটছে তাই জানিয়েছে আবহাওয়াবিদরা। তবে এরকম গরম থেকে বাঁচার জন্য অবশ্যই মানুষকে কিছু বিষয় মেনে চলতে হবে। যেমন রোদে কম যেতে হবে এবং বের হলেও ছাতা নিয়ে ঘুরতে হবে তাহলে তার থেকে অনেকটা রক্ষা পাওয়া যাবে। এছাড়াও বিভিন্নভাবে একে অপরকে প্রস্তুতি নিতে বলছে বাংলাদেশ সরকার এবং বিশেষজ্ঞরা।

গরমে কোমল পানীয় পান করা

অতিরিক্ত তাপমাত্রা বৃদ্ধির কারণে কমনজে সমস্যাটি দেখা দিচ্ছে সেটা হচ্ছে অতিরিক্ত পানি পিপাসা লাগা। এতে করে কোষ্ঠকাঠিন্য এবং অন্যান্য সমস্যা দেখা দিতে পারে। এজন্য সবাইকে বেশি বেশি করে পানি পান করার জন্য নির্দেশনা দিয়েছে ডাক্তাররা। তবে সে ক্ষেত্রে আরও বেশ কিছু প্রস্তুতি গ্রহণ করার জন্য দেওয়া হয়েছে। যেমন ঠান্ডা পানির পাশাপাশি বিভিন্ন ধরনের ফলমূলের জুস খাওয়ার জন্য পরামর্শ দিয়েছেন। কারণ কর্মের সময় প্রচুর পরিমাণে গ্রীষ্মকালীন ফল পাওয়া যায়। যেকোনো অত্যান্ত রসালো। এ সকল ফলমূল খেতে হবে এবং পাশাপাশি জুস করে খাওয়া ভালো।

বিশেষ করে বাঙ্গির জুস, তরমুজ, কামরাঙ্গার ইত্যাদি। এ সকল ফলমূল খাওয়ার পাশাপাশি সেটা হবে বিভিন্ন ধরনের স্যালাইন এবং বিভিন্ন ধরনের পানীয় উপাদানগুলো। তবে যাদের ঠান্ডা জনিত সমস্যা রয়েছে তাদের পানি পান করতে হবে। আরে এক্ষেত্রে সতর্কতা অবলম্বন করতে হবে‌‌। এই তাপমাত্রায় গরমে কোমল পানীয় পান করার জন্য নিজের পাশাপাশি অন্য একজনকে উৎসাহিত করতে আমাদের পোস্ট শেয়ার করুন।

অন্যান্য প্রতিবেদন- মিনি এয়ার কুলারের দাম

Share This Article