মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২৪: Medical Admission Exam

আজকে সারা বাংলাদেশ জুড়ে অনুষ্ঠিত হয়ে গেল মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২৪। এই ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছে বাংলাদেশের বিভিন্ন জেলার শিক্ষার্থীরা। আপনাদের সামনে তুলে ধরা হবে এই পরীক্ষার সংক্রান্ত যাবতীয় তথ্য এবং মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন।

ছোটবেলার সবার স্বপ্ন থাকে বড় হয়ে ডাক্তার হওয়ার। কিন্তু অনেকের এই স্বপ্ন পূরণ হয় না বিভিন্ন কারণে। ভবিষ্যতে এমবিবিএস ডাক্তার হতে চান অবশ্যই পূর্ব থেকে প্রিপারেশন নিয়ে থাকতে হবে। কারণ মেডিকেলে পড়াশোনা করার জন্য অবশ্যই প্রয়োজন হবে বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হওয়া। এক্ষেত্রে অবশ্যই জীববিজ্ঞান বিষয়টি থাকতে হবে এবং আরো বেশ কিছু পয়েন্টের যোগ্যতা থাকতে হবে। প্রত্যেক বছরের মত এবারও নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে। ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে ২০২৪ সালের।

মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২৪

গত ডিসেম্বর মাসে এর ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়। এরপর নির্দিষ্ট যোগ্যতা অনুসারে প্রার্থীরা। এরপর তাদের প্রয়োজন অনুসারে এডমিট কার্ড ডাউনলোড করতে হয়। অবশেষে অনুষ্ঠিত হলো আজ নয় ফেব্রুয়ারি সকাল ১০ টা থেকে মেডিকেল ভর্তি পরীক্ষা। সারা বাংলাদেশ জুড়ে মোট ১৯ টি কেন্দ্রে ২১ টি ভেনুতে পরীক্ষার আয়োজন করা হয়েছিল। পরীক্ষা চলমান ছিল সকাল ১০টা থেকে ১১ টা পর্যন্ত

এবারের মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল সর্বমোট ৩৭ টি সরকারি বেসরকারি মেডিকেল কলেজ। আর মোট আসন সংখ্যা ছিল ৫৩৮০। প্রতিটি সিট এর বিপরীতে পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে প্রায় ১৯ জন করে। মোট পরীক্ষাতে আবেদন করেছিল ১ লক্ষ ৪ হাজারের মতো। পরীক্ষার্থীরা পরীক্ষা শেষে শিক্ষার্থীরা জানান এবারের পরীক্ষায় তারা ভালোভাবে অংশগ্রহণ করতে পেরেছে এবং আশাবাদী উত্তীর্ণ হবেন।

এই ছিল মেডিকেল ভর্তি পরীক্ষার আপডেট তথ্য। এরকম আরো অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত সকল তথ্যগুলো পেতে হলে অবশ্যই আমাদের ফাজার নিউজ পড়বেন।

More: প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষা প্রশ্ন

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *