৩০ ফিলিস্তিনি ও ১০ ইসরাইলি মুক্তি পেল

Shaheda Jannat

আরো ৩০ ফিলিস্তিনিদের মুক্তি দিল ইসরাইল এবং ১০ ইসরাইলির মুক্তি দিল হামাস। ইসরাইলের আগ্রাসন আজ নতুন নয় বরং তিন যুগ ধরে ইসরাইলের বর্বরতার স্বীকার হচ্ছে ফিলিস্তিনের গাজার লোকজন। কিন্তু হামাস এর রকেট হামলার পর এর তীব্রতা আরো দ্বিগুন হতে চলছে। নিরীহ লোকজন ও এ থেকে রেহাই পেতে পারছেনা। গাজার বিভিন্ন শিবিরে চলছে ইসরাইলের হামলা।

তবে এবার ইসরাইলের কারাগার থেকে আরো ৩০ ফিলিস্তিনের নারী ও শিশু মুক্তি পেয়েছে এবং গাঁজা থেকে হামাস মুক্তি দিয়েছে ১০ ইসরাইলি ও ২ বিদেশি নাগরিককে। ইসরাইল জানিয়েছে মুক্তি পাওয়া দুই বিদেশি থাইল্যান্ডের নাগরিক। এছাড়াও এর আগে গত সোমবার ১১ ইসরাইলি জিম্মি ও ৩৩ ফিলিস্তিনি বন্দিকে মুক্তি দেওয়া হয়েছিল। যুদ্ধবিরতিতে চলা এ নিয়ে শুক্রবার থেকে ১৮০ ফিলিস্তিনিদের মুক্তি দিল ইসরাইল এবং হামাস মুক্তি দিল অর্ধশতাধিক ইসরাইলদেরকে।

অন্যদিকে গাঁজা বাসী আশা করছে হামাস ও ইসরাইল আরও বর্ধিত করবে যুদ্ধবিরতি এবং গাঁজা উপত্যকায় কোন হামলা ও চলছে না তাই আমাদের ও আশা এবং সব সময় কামনা করি গাঁজা বাসী যেন রক্ষা পায় এবং সুস্থ ও স্বাভাবিক জীবন যাপন করতে পারে। কাতার মিসর ও যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় যুদ্ধবিরতিতে রাজি হয় হামাস ও ইসরাইল। চারদিনের যুদ্ধবিরতি আগামী ২৪ নভেম্বর থেকে শুরু হয় যা শেষ হওয়ার কথা ছিল গত সোমবারে কিন্তু যুদ্ধবিরতি সময় আরো বৃদ্ধি করা হলো ৪৮ ঘন্টা। ৪৮ ঘন্টার যুদ্ধবিরতিতে রাজি হয় ইসরাইল ও ফিলিস্তিনের হামাস। আমাদের ব্লগের পক্ষ থেকে ও রইল শুভ কামনা যুদ্ধ বিরতির যা ফিলিস্তিনের গাজার সাধারণ জনগনকে আরো শান্তিতে থাকার ব্যবস্থা করে দেন মহান আল্লাহ তায়ালা। এই ছিল আজকের নতুন আপডেট এছাড়াও আরো নতুন নতুন আপডেট পেতে আমাদের সাথেই থাকুন এবং কোন ভূল থাকলে কমেন্টে জানাবেন।

আরোও পড়ুন: ইসরাইল অনুমোদন করল গাঁজা যুদ্ধ বিরতি চুক্তি

Share This Article