ঘুমের ওষুধের বিকল্প দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঘুমের ওষুধের বিকল্প দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন বর্তমান প্রজন্মের ছেলে মেয়েদের জন্য বই পড়া শুধু জ্ঞান আহরণের জন্য নয়, বইপড়া ঘুমের ঔষধের বিকল্প হিসেবে কাজ করে।‌ এছাড়াও তিনি অনেক বিষয় নিয়ে আলোচনা করেন।

বাংলা অমর একুশে বই মেলার উদ্বোধন করার জন্য বাংলা একাডেমী প্রাঙ্গণে (১ জানুয়ারি) বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেখানে উপস্থিত ছিলেন। সেখানে তিনি বই সম্পর্কে এবং বই পড়া নিয়ে বিভিন্ন আলোকপাত করেন। এক পর্যায়ে তিনি বলেন বইপড়া ঘুমের ঔষধের বিকল্প হিসেবে কাজ করে।‌

প্রধানমন্ত্রী শেখ হাসিনা উনার বইমেলার সাথে জড়িত নানা স্মৃতির কথা উল্লেখ করেন। তিনি বলেন আক্ষেপের সাথে প্রধানমন্ত্রী হিসেবে উনার ওই মেলায় এসে মজা নেই। কারণ হিসেবে তিনি জানালেন নিরাপত্তার বেড়াজালে থাকার কারণে স্বাধীনতা নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমানে জেলায় জেলায় বইমেলা হচ্ছে আগামীতে ধীরে ধীরে উপজেলা পর্যায়ে নিয়ে যাওয়া হবে।

বাংলাদেশের উন্নয়নের ক্ষেত্রে এবং শিশুদের বই পড়ায় আরো আগ্রহী করে তোলার জন্য অভিভাবকদের পরামর্শ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশের সরকার প্রধান আরো জানান বাংলাদেশের অনেকেই অনিদ্রায় টাকার কারণে ঘুমের ঔষধ সেবন করে থাকেন। এদের উদ্দেশ্যে তিনি জানান বই ঘুমের ঔষধ হিসেবেও ভালো কাজ করে।

আরো পড়ুন: বিশ্ব ইজতেমার ময়দানে লাখো মানুষের সমাগম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন উনার নিজের অনিদ্রার সমস্যায় তিনি যে বিষয়টি অনুসরণ করেন। তিনি জানান যে বইটি খুব বেশি পড়তে ভালো লাগে না, এমন বই পড়লে দ্রুত ঘুম চলে আসে। এজন্য আলাদাভাবে ঔষধ সেবন করার প্রয়োজন পড়ে না।

দেশের চলমান পরিস্থিতি এবং দেশ-বিদেশে বিভিন্ন ধরনের তথ্য পেতে fazarnews.com এ ভিজিট করুন। সবার আগে সব ধরনের আপডেট পেতে সাইটের সাথেই থাকুন।

MD Tahmid

এমডি তাহমিদ পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। তিনি ফাজার নিউজের টিম মেম্বারের একজন। তিনি এখানে বিশেষ করে টেকনোলজি, খেলাধুলা, বিনোদনসহ অন্যান্য নিউজগুলো সাথে সাথেই পাবলিশ করে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *