সয়াবিন তেলের দাম নির্ধারণ করে দেয়া হয়েছে আবার নতুন করে

আবার নতুন করে দিয়ে ধারণ করে দেয়া হয়েছে সয়াবিন তেলের দাম। ‌ অনেকেই জানতে চেয়েছেন তেলের দাম বৃদ্ধি পেয়েছে নাকি কমেছে সে বিষয়টি সম্পর্কে। এই প্রতিবেদনে আমরা উক্ত বিষয় সম্পর্কে সম্পূর্ণ ধারণা দেওয়ার চেষ্টা করব আপনাদেরকে।

সয়াবিন তেলের দাম নির্ধারণ করে দেয়া হয়েছে আবার নতুন করে

বাংলাদেশের বাণিজ্য মন্ত্রণালয়ের তথ্য অনুসারে পহেলা মার্চ থেকে ‌ সয়াবিন তেলের বোতল বিক্রি হবে প্রতি লিটার ১৬৩ টাকা করে এমনকি লুজ তেল বিক্রি হবে ১৪৯ টাকা লিটার পর্যন্ত। এই আদেশ দেয়া হয়েছে বাংলাদেশের সকল খুচরা এবং পাইকারি তেল ব্যবসায়ীদেরকে। মূলত সমীকরণ অনুসারে দেখা যাচ্ছে এবারে তেলের দাম কমিয়ে দেওয়া হয়েছে।

সমীকরণ অনুসারে দেখা যাচ্ছে রমজান উপলক্ষে এবারে তেলের দাম কমানো হয়েছে। আগামী ১২ই মার্চ থেকে রমজান শুরু হবে এই সময় তেলের প্রচুর চাহিদা থাকে। আর তেলের দাম কমানোর কারণে সাধারণ ভোক্তারা ব্যাপক উচ্ছাস প্রকাশিত করেছে। তাদের বক্তব্য অনুসারে জানা গিয়েছে যদি কোন ব্যবসায়ী এ থেকে বেশি দাম রাখে তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। জনসাধারণকে ও সচেতন করা হয়েছে যাতে করে কেউ যদি তাদের থেকে বেশিটায় অভিযোগ জানাতে।

অন্যান্য প্রতিবেদন: বিরল সূর্যগ্রহণ দেখবে বিশ্ববাসী

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *