কানাডা ভিজিট ভিসা যাওয়ার সুবর্ণ সুযোগ ২০২৪

MD Tahmid
কানাডা ভিজিট ভিসা

কানাডা ভিজিট ভিসা যাওয়ার সুবর্ণ সুযোগ সুবিধা দিয়েছে কানাডার সরকার। কানাডায় যাওয়ার জন্য বর্তমানে ভিজিট ভিসায় অনেকেই আবেদন করেছেন আবার অনেকে আবেদন করতে চান। আমাদের আজকের এই প্রতিবেদন Canada Visit Visa বলেন অথবা Canada tourist visa সম্পর্কে আলোচনা।

বাংলাদেশের ভ্রমন পিপাসু মানুষদের বিশেষ স্বপ্ন ‌থাকে কানাডায় ভিজিট করার। আবার অনেক রয়েছেন সেখানে গিয়ে স্থায়ী ভাবে বসবাস করার। নিজের উন্নত লাইফের জন্য আপনার যদি কানাডা যাওয়ার ইচ্ছা থাকে তাহলে আপনি চেষ্টা করতে পারেন। তাই যারা কানাডায় যাওয়ার ইচ্ছা রয়েছে তারা দেরি না করে যত তাড়াতাড়ি সম্ভব প্রস্তুতি নেন। আর বাকি সব ডকুমেন্ট গুলো যত আগে সম্ভব হয় রেডি করে ফেলুন।

কানাডা ভিজিট ভিসার জন্য কি কি প্রয়োজন?

আপনারা যারা কানাডা Visit Visa বলেন অথবা Canada multiple visa এর জন্য আবেদন করতে চাচ্ছেন তারা ভিসার জন্য আবেদন করার আগে যা করতে হবে। আপনারা যে কাজে বর্তমানে নিযুক্ত রয়েছেন বা যে জীবিকা নির্বাহ করতেছেন তার সব ডকুমেন্ট বা কাগজপত্র প্রমানের জন্য সংরক্ষণ করে রাখুন। আপনি যদি কোনো চাকরি বা জব করে থাকেন অথবা ব্যবসা করে থাকেন তাহলে সেই চাকরি বা ব্যবসার যাবতীয় কাগজপত্রগুলো সংরক্ষণ করুন।

আপনার বিশেষ করে কাজ পেশা সংক্রান্ত একটি ব্যাংক একাউন্ট খুলে এর মধ্যে যত বেশি লেনদেন করার চেষ্টা করুন। এগুলোর পাশাপাশি আপনি যতটুকু সম্ভব যে দেশ গুলোতে যাওয়া সহজতর আপনার জন্য সেই দেশগুলোর মধ্যে ভ্রমণ করে আসুন এতে আপনার পাসপোর্ট এ অন্যান্য দেশের ভিজিট ভিসা থাকবে। এতে আপনার কানাডার মাল্টিপল ভিসা বা কানাডার ভিজিট ভিসা পাওয়ার সম্ভাবনা অনেক গুণ বেড়ে যাবে।

কানাডা ভিজিট ভিসা ডকুমেন্টস | Canada multiple visa document

  • পাসপোর্ট: আপনার কম হলে ৬ মাসের জন্য বৈধ রয়েছে এমন পাসপোর্ট। যেটি কমপক্ষে ২টি ফাঁকা পেইজ রয়েছে। যদি আপনার পুরানো পাসপোর্ট থাকে তাহলে সেগুলোও লাগবে।
  • নিজের লেবপ্রিন্ট (৩৫ মিমি X ৪৫ মিমি) ২ কপি রঙিন ছবি যা ব্যাকগ্রাউন্ড সাদা হতে হবে।
  • নিজের আয় করের সার্টিফিকেট।
  • নিজের ব্যক্তিগত ব্যাংক একাউন্ট এর স্টেটমেন্ট। মনে রাখবেন ব্যাংক স্টেটমেন্ট কোম্পানির এগুলো কাজ অনুযায়ী বিভিন্ন ধরনের হতে পারে।
  • নিজের ব্যক্তিগত ব্যাংক একাউন্ট এর সলভেন্সি। যেটি ব্যাংক সলভেন্সি সার্টিফিকেটও বলতে পারেন।
কানাডা ভিজিট ভিসা

কানাডা ভিজিট ভিসায় গিয়ে কাজ করা যায়?

কানাডায় ভিজিট ভিসা তুলনামূলক বেশি হারে দেওয়ায় কানাডায় যেতে প্রত্যাশীরা সেখানে গিয়ে কাজ করতে পারবেন কি না তা নিয়ে চিন্তিত থাকেন। আপনারা যারা Canada Visit Visa বলেন অথবা Canada tourist visa যারা ভিসা পাবেন তারা অবশ্যই সেখানে গিয়ে কাজ করতে পারবেন।

কানাডায় ট্যুরিস্ট ভিসায় কত দিন থাকা যায়?

আপনারা যারা কানাডায় ট্যুরিস্ট ভিসা বলেন অথবা Canada Visit Visa পাবেন তারা অবশ্যই যে ভিসা পাবেন তার মেয়াদ দশ বছরের জন্য পাবেন। তাহলেই বুঝতে পারছেন আপনার ভিসার মেয়াদ যত দিন ততদিন আপনি কানাডায় থাকবে। মনে রাখবেন অনেকেই সেখানে গিয়ে স্থায়ী হওয়ার জন্য চেষ্টা করে আপনি চাইলে করতে পারবেন।

বিস্তারিত পড়ুন: ইন্ডিয়ান ভিসা আবেদন করার নিয়ম

আমাদের সমসাময়িক সব ধরনের আপডেট নিউজ পেতে আপনারা আমাদের foxbdnews.com সাইট এর মধ্যে ভিজিট করে আসুন এবং আমাদের প্রকাশিত নিত্য নতুন খবর গুলো আপনারা সহজেই পেতে আমাদের সাইটটিকে সাবস্ক্রাইব করুন।

Canada Visit Visa niye Video

FAQs: কনাডা ভিজিট ভিসা নিয়ে:

কানাডা ভিজিট ভিসা ফি কত?

নির্ধারিত পরিমাণ ফি প্রদান করতে হবে আপনি আবেদন করার সময়, আবেদন ফি হলো ১০০ ডলার।

কানাডা ভিসা পেতে কত দিন সময় লাগবে?

এটা কোন নির্ধারিত নয় কেউ কেউ অনেক কম দিনে কানাডা ভিজিট ভিসা হাতে পেয়ে যান আর কারো কারো অনেক সময় লেগে যায়।

আরও দেখুন: কানাডা ভিজিট ভিসা দিয়ে‌‌ ১৬টি দেশে যাওয়ার সুযোগ

Share This Article