David Warner Test ও ODI থেকে অবসর নিলেও টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ খেলতে চান

ফাজার নিউজ ডেস্ক

অভিষেকটা ২০১১ সালের ১ ডিসেম্বরে কুইন্সল্যান্ডে নিউজিল্যান্ডের বিপক্ষে। শেন ওয়ার্নের আঘাত প্রাপ্তির কারনে তাকে নামানো হয়। প্রথম ইনিংসে কাভার ড্রাইভ করতে গিয়ে মাত্র ৩ রানে আউট হয়ে পেভিলিয়নে ফিরে যেতে হয় David Warner-কে। কিন্তু দ্বিতীয় ইনিংসে মাত্র ৪ বলে ১২*রানের ঝড়ো ইনিংস খেলেন David Warner।তার এই রানের জন্য অস্ট্রেলিয়া ম্যাচটি জয় লাভ করে।

১২ ডিসেম্বর,নিউজিল্যান্ডের বিপক্ষের দ্বিতীয় টেস্টে তার টেস্ট ক্যারিয়ারের প্রথম শতক তুলে নেন David Warner।হোবার্টে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে তিনি ১২৩*রানে অপরাজিত থাকেন। অস্ট্রেলিয়ার ইতিহাসে ৬ষ্ট খেলোয়াড় হিসেবে চতুর্থ ইনিংসে শুরু থেকে শেষ পর্যন্ত ক্রিসে থাকার অনবদ্য রেকর্ড গড়েন David Warner। প্রথম শ্রেণির ক্রিকেটে খেলার অভিজ্ঞতা না নিয়েই তিনি তার জাতীয় দলের ক্যরিয়ার শুরু করে। তবে তিনি যে কোন প্রকার অভিজ্ঞতা না নিয়েই তার জাতীয় দলের ক্যরিয়ার শুরু করেন তা কোন ভাবেই বোঝার উপায় ছিল না। অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে একের পর এক সাফল্যের প্রেক্ষিতে ২০০৯ সালে তিনি অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলে অন্তর্ভুক্ত হন। ২০০৯ সালের ১১ জানুয়ারি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ডেভিড ওয়ার্নারের টি-টোয়েন্টি অভিষেক হয়।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ইতিহাসে দ্বিতীয় ব্যক্তি হিসেবে দ্রুততম অর্ধ-শতক করেন তিনি।যাতে তিনি ৭টি চার ও ৬টি ছক্কার সাহায্যে মাত্র ৪৩ বলে ৮৯ রানের ঝড়ো ইনিংস খেলেন। তাছাড়াও অনেক ম্যাচ রয়েছে যেগুলোতে মাত্র ১৯ বল বা ২০ বল ,২৩ বল খেলে অর্ধ শতক তুলে নেন।

আরোও দেখুন: টি-টোয়েন্টি বিশ্বকাপে কঠিন পরিসংখ্যানে পরল বাংলাদেশ, শ্রীলংকা ও দক্ষিণ আফ্রিকা

২০২৩ ওডিআই বিশ্বকাপের আগেই কথা উঠেছিল ডেভিড ওয়ার্নারের ওডিআইয়ে অবসরের কথা নিয়ে। তবে ২০২৩ সালের ওডিআই বিশ্বকাপের সবগুলো ম্যাচ খেলেন ডেভিড ওয়ার্নার এবং ফাইনালে তিনি একটি ৪ এর সাহায্যে ৩ বলে ৭ রান করেন। এর ডেভিড ওয়ার্নার আর কোন ওডিআই ম্যাচ খেলেননি। পাকিস্তানের বিপক্ষে কয়েকদিন আগে টেস্টে সময়সূচক বিদায়ের সাথে সাথে তিনি জানিয়েছেন যে, অস্ট্রেলিয়া যদি চ্যাম্পিয়ান্স ট্রফিতে আমাকে চায় তাহলে আমি খেলতে রাজি। চ্যাম্পিয়ন্স ট্রফি না খেললে তিনি ওডিআই থেকে অবসরে যাবেন। তবে ডেভিড ওয়ার্নারের জোরালো বক্তব্য হলো, তিনি ২৪ এর টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে চান।

Share This Article