গ্রামীণফোনের সর্বনিম্ন রিচার্জ ৩০ টাকা

Jahid Hasan

সম্প্রীতি সময়ের আলোচনার অন্যতম বিষয় হচ্ছে গ্রামীণফোনের সর্বনিম্ন রিচার্জ সম্পর্কে। কারণ এই বিষয়টি নির্ধারণ করে দেয়া হয়েছে গত কয়েকদিন আগে। আমরা এখন এই বিষয় সম্পর্কে জেনে নেই।

বাংলাদেশের মোবাইল অপারেটরের মধ্যে অন্যতম জনপ্রিয় একটি অপারেটর হচ্ছে গ্রামীণফোন। শহর থেকে গ্রাম পাহাড়ের বিভিন্ন দুর্গম এলাকা গুলোতেও রয়েছে দুর্দান্ত দেখা এবং ইন্টারনেট স্পিড। আর অধিক সময় আগে থেকে এটি ব্যবহার করে আসছে এবং মানুষের জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। কিন্তু এখানে যে বিষয়টি দেখা দিয়েছে সেখানে হচ্ছে কিছুদিন আগে সর্বনিম্ন রিচার্জ নির্দিষ্ট করে দিয়েছে। তাই এক যুগের অধিক সময় ধরে সর্বনিম্ন রিচার্জ ছিল ১০ টাকা এবং তার আগে অফার অনুসারে 5 টাকা পর্যন্ত রিচার্জ করা সম্ভব হত। অন্যদিকে মোট তারপর বছরখানেক আগে সর্বনিম্ন রিচার্জ করে দেওয়া হয় ২০ টাকা।

গ্রামীণফোনের সর্বনিম্ন রিচার্জ ৩০ টাকা

কমপক্ষে রিচার্জ ২০ টাকা থাকলেও পরবর্তী সময়ে তারা বলে দিয়েছিল যে বিভিন্ন অফারের মূল্য যদি এর থেকে কম হয় এবং রিচার্জ অফার থাকে তাহলে সে ক্ষেত্রে তার থেকে কম টাকা রিচার্জ হবে। ঠিক তেমনভাবে কয়েকদিন আগে গ্রামীণফোনের অফিসিয়াল ভাবে ঘোষণা করে দেওয়া হয় তাদের সর্বনিম্ন রিচার্জ করা হবে ৩০ টাকা।

তবে পূর্বের মতো এখানে দেওয়া হয়েছে বিশেষ কোনো রিচার্জ অফার থাকলে এর থেকে কম টাকা রিচার্জ হবে। এ নিয়ম কার্যকর করা হবে ১০ জানুয়ারি ২০২৪ থেকে। তবে সাধারণ গ্রাহকদের মধ্যে ভিন্ন প্রতিক্রিয়া দেখা দিয়েছে এই বিষয় নিয়ে। কোন অপারেটর এই রিচার্জ নির্ধারণ করে দিচ্ছে না কিন্তু এখনতো গ্রামীণফোন নির্ধারণ করে দিচ্ছে সে বিষয়ে হতাশা প্রকাশ করেছেন।

যারা গ্রামীণফোনের বিভিন্ন ডায়াল কোড গুলো জানতে চান তারা এখান থেকে জেনে নিতে পারেন। গ্রামীণফোনের সর্বনিম্ন রিচার্জ পরিমাণ জানলেন এখন আপনাদের জানাবো কিভাবে ব্যালেন্স চেক করবেন। *৫৬৬# ডায়াল করে ব্যালেন্স চেক করতে হয়। *১২১*১”২# ডায়াল করে সামগ্রিক যেকোনো ধরনের ব্যালেন্স চেক করা সম্ভব হয়।

আরো দেখুন: ২০২৪ সালে যে নতুন বাইক গুলো বাংলাদেশে আসবে

Share This Article