পঞ্চম গনবিজ্ঞপ্তি আগামী মার্চে? এখন বছরে চারবার গনবিজ্ঞপ্তি ২০২৪

Shaheda Jannat

পঞ্চম গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে এবং বছরে একবার নয় চারবার গনবিজ্ঞপ্তি প্রকাশ করতে যাচ্ছে বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসির। বেসরকারি স্কুল কলেজ এ অন্যতম বাধা শিক্ষক সংকট। শিক্ষক সংকট থাকার কারণে অনেক বেসরকারি স্কুলে পাঠদান ব্যাহত হচ্ছে তাই এসব সমস্যা সমাধানে এনটিআরসিএ বছরে চারবার গনবিজ্ঞপ্তি প্রকাশ করতে চায়।

শিক্ষক সংকট দূর করতে একমাত্র পন্থা অবলম্বন করতে যাচ্ছে এনটিআরসিএ বছরে চারবার গনবিজ্ঞপ্তি প্রকাশ এবং শিক্ষক সংকট দূর করতে শূণ্য পদের তালিকা সংগ্রহ করে শূণ্য পদের বিপরীতে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু করতে হচ্ছে। শিক্ষা মন্ত্রীর সাথে এনটিআরসিএর কর্মকর্তাদের মতবিনিময় সভায় এই বিষয়ে আলোচনা করা হয়। মুহিবুল হাসানও চৌধুরী বলেন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক সংকট দূর করতে বছরে অনন্ত চারবার শিক্ষক নিয়োগ প্রক্রিয়া চালুর নির্দেশ দিয়েছেন শিক্ষা মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। এই চারবার শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু করায় চাকরি প্রত্যাশী ভাই ও বোনেরা সবার মনে আশার আলো দেখতে পাচ্ছেন অনেকেই সরকারের এ সিদ্ধান্তের উপর খুশি হয়ে সরকারকে সাধুবাদ জানিয়েছেন।

Read More: নতুন কারিকুলামে ফিরছে আবারও পরীক্ষা পদ্ধতি

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক সংকট দূর করতে করনীয় যেসব বিষয় সেগুলো শিক্ষা মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী তুলে ধরেন। তিনি বলেন শিক্ষকদের পেশাগত মান বৃদ্ধি এবং প্রশিক্ষনসহ কাউকে যদি ক্ষমতায়ন করতে হয় তাহলে বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএকে করতে হবে। তিনি বলেন শিক্ষক সংকট দূর করতে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া ত্বরান্বিত করতে যদি এমপি ও নীতিমালা পরিবর্তন করতে হয় তাহলে সেটা করতে এনটিআরসিএকে নির্দেশ দিয়েছেন। এছাড়াও আগামী এপ্রিল মাসের মধ্যেই পঞ্চম গনবিজ্ঞপ্তি প্রকাশ করতে এবং শূণ্য পদের তথ্য জানতে নির্দেশ দেয়া হয়েছে। এই ছিল শিক্ষা সংক্রান্ত আজকের নতুন আপডেট এছাড়াও আরো নতুন নতুন আপডেট পেতে FazarNews এর সাথে থাকুন।

Also Read: মেডিকেল ভর্তি পরীক্ষায় কে প্রথম হয়েছে?

Share This Article