রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচন ফলাফল ২০২৪

Jahid Hasan

বর্তমানে চলমান ছিল রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচন। আজকের এই প্রতিবেদনে তুলে ধরা হচ্ছে এই প্রেসিডেন্ট নির্বাচন ফলাফল সংক্রান্ত যাবতীয় তথ্যগুলো। আবারো কি প্রতিম প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছে নাকি অন্য কেউ সে বিষয় সম্পর্কে তুলে ধরা হবে এই আর্টিকেলে।

সারা বিশ্বজুড়ে যতগুলো প্রেসিডেন্ট হয়েছে তার মধ্যে অন্যতম আলোচিত এবং সমালোচিত হচ্ছেন এ রাশিয়ার প্রেসিডেন্ট। মূলত সমালোচনার চেয়ে তার আলোচনায় বেশি হয়ে থাকে। বলা হয়ে থাকে চৌকস এবং দক্ষ প্রেসিডেন্টের তালিকার মধ্যে শীর্ষ পজিশনে রয়েছেন তিনি। রাশিয়া নির্দিষ্ট নিয়ম অনুসারে এই প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়ে থাকে। প্রত্যেক বারের মত গত তিনদিন ধরে এই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছিল এবং অবশেষে বেসরকারিভাবে ফলাফল প্রকাশিত করা হয়েছে। আর এই ফলাফল প্রসঙ্গ নিয়েই সাজানো হয়েছে আমাদের আজকের এই আর্টিকেল। চলুন আমরা এখন এই আর্টিকেল থেকে দেখে নেই তার নির্বাচন সংক্রান্ত তথ্যগুলো।

রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচন ফলাফল ২০২৪

এই নির্বাচনে সর্বশেষ তথ্য অনুযায়ী ৮৭.৮% ভোট পেয়েছেন ব্লাদিমার পুতিন। গত রবিবার এই তথ্য নিশ্চিত করা হয় বেসরকারিভাবে। বলা হচ্ছে রাশিয়ার ২০০ বছরের ইতিহাসে কোন এক প্রেসিডেন্ট এত দীর্ঘ সময় পর্যন্ত ক্ষমতায় রয়েছেন। ১৯৯৯ সাল থেকে বর্তমান সময় পর্যন্ত টানা প্রেসিডেন্ট হিসেবে তিনি নির্বাচিত হয়েছেন।

রাশিয়া ইউক্রেন যুদ্ধের অন্যতম একজন শক্তিশালী প্রেসিডেন্ট হিসেবে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। যার কারণে ইউক্রেন এতটা চাপের মুখে রয়েছে। রাশিয়াতে এত সময় পর্যন্ত কেউ প্রেসিডেন্টের ক্ষমতায় থাকতে পারেনি। তার সাথে যারা প্রতিদ্বন্দ্বিতা করেছে তার মধ্যে অনেকেই মারা গিয়েছেন কিন্তু তিনি এত দীর্ঘ সময় পর্যন্ত রয়েছেন ক্ষমতায়। তবে যাই হোক চূড়ান্তভাবে মনোনীত হয়েছেন তিনি এবারের প্রেসিডেন্ট হিসেবে। তার সম্পর্কে নিয়ে খুব দ্রুত আরেকটি আর্টিকেল প্রকাশিত করা হবে আমাদের এই পত্রিকায়।

অন্যান্য- 

Share This Article