পাকিস্তান নির্বাচন ফলাফলে এগিয়ে রয়েছে ইমরান খানরা

Jahid Hasan

ইতিমধ্যে অনুষ্ঠিত হয়ে গিয়েছে পাকিস্তান নির্বাচন। আর এই প্রতিবেদনে আপনাদের সামনে তুলে ধরবো পাকিস্তান নির্বাচন ফলাফল ২০২৪ সম্পর্কে। তাহলে এখন আমরা এই বিষয়টি আপনাদের সামনে তুলে ধরি এবং আপনারা জেনে নিন কে জয়লাভ করেছে এবারের নির্বাচনে।

বেশ কয়েকদিন ধরে আন্তর্জাতিক পর্যায়ে যেটি সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে সেটি হচ্ছে এই নির্বাচন সম্পর্কে। প্রায় কয়েক বছর ধরেই পাকিস্তানের নির্বাচন প্রসঙ্গ নিয়ে আন্তর্জাতিক পর্যায়ে চলছিল প্রচুর গুঞ্জন। একদিকে ইমরান খানকে গ্রেপ্তার করা হয়েছিল অন্যদিকে আবার নির্বাচনের প্রসঙ্গ যার কারণে উত্তাল হয়ে পড়েছিল পুরো পাকিস্তান। অবশেষে সবকিছু পাড়ি দিয়ে নির্বাচন অনুষ্ঠিত হয়ে গেল পাকিস্তানের। কে প্রকৃতপক্ষে জয়লাভ করেছে এবং কে ভোটে এগিয়ে রয়েছে সে বিষয় সম্পর্কে তুলে ধরা হবে এই প্রতিবেদনে।

পাকিস্তানের নির্বাচন ফলাফল ২০২৪

এই নির্বাচনে ইমরান খানের সমর্থিত প্রার্থীরা কয়েকটি আসনে জয় পেয়েছেন। নির্বাচন কমিশন ঘোষিত অনুসারে ২৪৫ আসনের প্রাথমিক ফলাফলে ইমরানের দল পাকিস্তান তেহরিক ইনসাফ সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা সবচেয়ে বেশি এগিয়ে রয়েছে। দ্বিতীয় পজিশনে অবস্থান করছে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের দল। তারপর দ্বিতীয় স্থান দখল করে রেখেছে বিলাওয়াল ভক্ত তার দল।

সর্বশেষ তথ্য অনুযায়ী 256 টি আসনের মধ্যে ২৬৫টির ফল পাওয়া গেছে আর সেখানে সবচেয়ে বেশি ভোট পেয়েছে স্বতন্ত্র প্রার্থীরা। এই নির্বাচন অনুষ্ঠিত হয় গত বৃহস্পতিবারে। মোট ৩৩৬ টি আসন থাকলেও সরাসরি নির্বাচনে অংশগ্রহণ করেছে ২৬৬ আসন এবং বাকি ৬০ টি আসন সংরক্ষিত নারীদের জন্য এবং ১০টি হচ্ছে সংখ্যালঘুদের জন্য। তবে পাকিস্তান নির্বাচন ফলাফলে এগিয়ে রয়েছে ইমরান খানরা।

এই নির্বাচন ফলাফল সম্পর্কে আরো গুরুত্বপূর্ণ সকল তথ্যগুলো জানতে হলে অবশ্যই আমাদের পত্রিকার আপডেটের সঙ্গে থাকুন। পুরো পাকিস্তানের নির্বাচন রেজাল্ট নিয়ে যাবতীয় সকল তথ্যগুলো তুলে ধরবো খুব শীঘ্রই।

আরো পড়ুন: ভিসা ছাড়াই যাওয়া যাবে ইরান

Share This Article