Xiaomi SU7 কেনা যাবে এখন বাংলাদেশ থেকেও

এবার শাওমি নিয়ে এসেছে দারুন চমক। কারণ তাদের ইলেকট্রিক নতুন গাড়িটি সারা বিশ্বকে কাঁপিয়ে দিয়েছে। প্রগ অর্ডার পেয়েছে ৫৪ হাজারের অধিক। যা সময়মতো ডেলিভারি দিতে পারবে কিনা সে বিষয় নিয়ে চিন্তিত রয়েছে প্রোডাকশন ডিপার্টমেন্ট। Xiaomi SU7 Price নিয়ে আলোচনা করা হবে এই প্রতিবেদনে।

অনেকেই জানে না শাওমি ব্র্যান্ডের দুর্দান্ত সকল গাড়িগুলো রয়েছে। বিশেষ করে আমাদের দেশের অনেকেরই অজানা রয়েছে এই ব্র্যান্ডের মোবাইল এবং ট্যাব ব্যতীত অন্যান্য গাড়ি রয়েছে সেটি। কিন্তু সাম্প্রতিক সময়ে তারা একটি ধারন চমৎকার গাড়ি নিয়ে হাজির হয়েছে যা কাপিয়ে দিয়েছে পুরো বিশ্বকে। মূলত এটি হচ্ছে এক ধরনের ইলেকট্রিক কার যেখানে রয়েছে প্রচুর কনফিগারেশন এবং আধুনিক টেকনোলজি। যা ব্যবহার করে একজন ব্যবহারকারী দুর্দান্ত সার্ভিসগুলো পেয়ে যাবেন। আসুন এই গাড়ির স্পেসিফিকেশন এবং অন্যান্য তথ্যগুলো দেখে নেই। তবে সবচেয়ে অবাক করা যে বিষয় সেটি হচ্ছে এ গাড়ি অফিসিয়াল ভাবে রিলিজ হওয়ার পরই অনেকগুলো অর্ডার পেয়েছে। এখানকার এক কর্মকর্তা জানিয়েছেন যে প্রায় ৫৪ হাজারের অধিক অর্ডার এসেছে যার নির্দিষ্ট সময়ের মধ্যে ডেলিভারি দিতে পারবে কিনা তা নিয়ে রয়েছে সন্দেহ। একই সাথে প্রোডাকশন ক্ষমতা বাড়িয়ে দেয়া হয়েছে প্রায় কয়েক গুণ। তারা আশাবাদী অতি শীঘ্রই এটি গোছাতে পারবে তারা। তবে প্রথম এই সার্ভিস দিতে গিয়ে হয়তো বা xiaomi একটু চাপের মুখে পড়তে পারে বলে জানিয়েছেন। তারা আরো জানিয়েছেন কাস্টমারদেরকে সেটিস্ফাইড করতে তারা সর্বদা প্রস্তুত রয়েছেন।

Xiaomi SU7 Price 3000000Tk.

একজন পাঠক উপরের থেকে দাম জানলেন এই গাড়িটি। গাড়ি কেনার পর অবশ্যই একজন ব্যবহারকারীকে এর স্পেসিফিকেশন সম্পর্কে জানতে হবে। আসুন এখন আমরা এই গাড়িটির স্পেসিফিকেশন এবং অন্যান্য বিষয়গুলো দেখে নেই নিচে থেকে।

মূলত এটি হচ্ছে একটি ইলেকট্রিক কার। অর্থাৎ জ্বালানি শক্তি ছাড়া বৈদ্যুতিক শক্তিতে এই গাড়ি চলমান থাকবে যার কারণে জনপ্রিয়তা পেয়েছে সবচেয়ে বেশি এত। এর মধ্যে ব্যবহার করা হয়েছে ৭৫ দশমিক ৬ কিলোওয়াট এর ব্যাটারি যার মাধ্যমে দীর্ঘ সময় পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ ক্ষমতা পাওয়া যাবে। আর ইঞ্জিন হিসেবে মটর ব্যবহার করা হয়েছে ৩১০ কিলোওয়াট যাকে বলা হয় ৪১৫ হর্স পাওয়ার। এছাড়াও এ মোটরে দেওয়া হয়েছে ৪৪০ ন্যানোমিটারের টর্ক‌‌। দুর্দান্ত এই ইঞ্জিন ক্ষমতার কারণেই এই গাড়িটি বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। সম্পূর্ণ পরিবেশবান্ধব Xiaomi SU7 এই গাড়ি।

অন্যান্য প্রতিবেদন: Toyota GR Supra

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *