আজকের আবহাওয়া খবর

Jahid Hasan
আজকের আবহাওয়াকে খবর

এখন আপনাদেরকে জানাবো আজকের আবহাওয়াকে খবর। কারণ বেশ দুই দিন ধরে সারা বাংলাদেশ জুড়ে আবহাওয়ার অবস্থা বেশ জটিল। বিভিন্ন জায়গায় গুড়িগুড়ি বৃষ্টি হচ্ছে যার কারণে ক্ষতিগ্রস্ত হয়ে পড়ছে কৃষকরা সহ অন্যান্য মানুষ।

বর্তমানে বাংলাদেশ জুড়ে চলছে ধান কাটার আমেজ। আগে এই সময় কোন ধরনের বৃষ্টি আবাস পাওয়া যায়নি। অতিরিক্ত মাত্রায় শীত পড়েছে সেটা হয়েছে কিন্তু বৃষ্টির কোনো পূর্বাভাস দেখা যায়নি প্রায় কয়েক দশক ধরে। এ বছরে নির্দিষ্ট সময়ে বৃষ্টি হওয়ার কথা থাকলেও তখন বৃষ্টি হয়নি কিন্তু তারপর থেকে বৃষ্টির প্রভাব বিস্তার চলছে অসমের মধ্যেই বেশি। এদিকে শীতের অবস্থা যেমনটা আশা করা হচ্ছিল তেমনটা হচ্ছে না বর্তমান সময়ে। কারণ বিগত বছরগুলোতে ডিসেম্বর মাসের প্রথম থেকে অনেক শীত পড়ে যার কারণে মানুষের বাইরে যেতেও ভয় পায়। এখানে পাঁচ দিন অতিক্রম হল ডিসেম্বর মাসের কোন ধরনের শীতের প্রভাব দেখা দিচ্ছে না ঢাকা শহরসহ বিভিন্ন অঞ্চল গুলোতে।

আজকের আবহাওয়া খবর

আবহাওয়া অফিস থেকে বলা হয়েছে ঢাকায় এবং অন্যান্য শহরগুলোতে এখন পর্যন্ত শীত পড়েনি। বিগত বছরগুলোতে প্রচন্ড শীতের প্রভাব ছিল। বিশেষ করে ঢাকাতে গত নভেম্বরের চেয়ে ডিসেম্বরে বেশ কয়েকদিন উষ্ণ ছিল। পাশাপাশি তারা আরও জানান এ মাসে শৈত্য প্রবাহ করার সম্ভাবনা রয়েছে। আর অন্যদিকে বৃষ্টি হওয়ার আরেকটি কারণ হচ্ছে মিগজাউম এর প্রভাব। বঙ্গোপসাগরে সৃষ্টি হয়েছে এই ঘূর্ণিঝড় যার প্রভাব সারা বাংলাদেশ জুড়ে কিছু হালকা ভাবে প্রভাব যাচ্ছে।

এ মাসেই দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াসের তাপমাত্রা কমে যেতে পারে এমনটাই বলছে আবহাওয়া অফিস। এদিকে ঘূর্ণিঝড়ের প্রভাবে হালকা হালকা বৃষ্টি হচ্ছে যার কারণে কৃষকরাও ক্ষতিগ্রস্তের সম্মুখীন হয়ে যাচ্ছে। বিশেষ করে দক্ষিণ অঞ্চলে আরো বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে সেজন্য পূর্ব থেকে সতর্ক সংকেত প্রদান করা হয়েছে। আজকে বুধবার পর্যন্ত এই গুড়ি গুড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে তেমনটাই ঘোষণা দেওয়া হয়েছে।

বাতিল করা হলো হিরো আলমের মনোনয়ন

এরকম আজকের আবহাওয়া খবর প্রতিদিন পেতে অবশ্যই আমাদের পত্রিকাটি পড়বেন। এখানে গুরুত্বসহকারে সকল তথ্যগুলা তুলে ধরা হয় একদম সঠিক ইনফরমেশন দিয়ে।

Share This Article